tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২২, ২১:৫৪ পিএম

ঢাকায় নিযুক্ত চীনের নতুন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন


002

বাংলাদেশে নিযুক্ত চীনের নতুন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বুধবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকায় পৌঁছেছেন। তিনি ঢাকায় চীনের ১৬তম রাষ্ট্রদূত হিসেবে সাবেক রাষ্ট্রদূত লি জিমিংয়ের স্থলাভিষিক্ত হলেন।


ঢাকাস্থ চীনা দূতাবাস জানিয়েছে, বাংলাদেশে ১৬তম রাষ্ট্রদূত হিসেবে কাজ করার জন্য ইয়াও ওয়েন ঢাকায় এসে আনন্দ প্রকাশ করেছেন। রাষ্ট্রদূত বাংলাদেশ-চীনের সম্পর্কের উন্নয়নে সাহায্য ও সমর্থনের জন্য বাংলাদেশিদের সহযোগিতার পাশাপাশি সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

নবনিযুক্ত চীনা রাষ্ট্রদূত বলেছেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৌশলগত দিকনির্দেশনায় চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্ব দ্রুত বিকশিত হচ্ছে।

দুই দেশ পারস্পরিক রাজনৈতিক আস্থা বাড়ানো, উন্নয়ন কৌশলগুলোকে সক্রিয়ভাবে সমন্বয়, সবক্ষেত্রে সহযোগিতা, স্বার্থ এবং প্রধান উদ্বেগের বিষয়ে একে অপরকে বুঝতে ও সমর্থন করি। আমরা যৌথভাবে আন্তর্জাতিক ন্যায়বিচার এবং বহুপাক্ষিকতাকে সমর্থন করি।

ইয়াও ওয়েন বলেন, আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের জন্য আরও গতিশীলতা জোরালো করা দরকার, যা আমাদের উজ্জ্বল ভবিষ্যতের দিকে নিয়ে যাবে।

দুই দেশের নেতাদের ঐকমত্য বাস্তবায়নের জন্য আমি সব স্তরের বন্ধুদের সঙ্গে কাজ করতে প্রস্তুত। চীন-বাংলাদেশ কৌশলগত সহযোগিতামূলক অংশীদারত্বের জন্য একটি নতুন অধ্যায় রচনা করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশে চীনের নতুন রাষ্ট্রদূত হিসেবে আমি সব বাংলাদেশি বন্ধুদের সঙ্গে অনেক বেশি যোগাযোগ রাখতে চাই। চীন-বাংলাদেশ সম্পর্কের একটি প্রতিশ্রুতিশীল আগামীর জন্য আসুন সবাই মিলে চেষ্টা করি।

এন