tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অর্থনীতি প্রকাশনার সময়: ০৫ মার্চ ২০২২, ২০:৪২ পিএম

টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মার্চ


টিসিবি

বাজারে নিত্যপণ্যের মূল্য সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে। অনেক পণ্যের মূল্য এখনো বাড়ছে। এতে নিম্ন আয়ের মানুষের সংসার চালাতে ত্রাহি অবস্থা। নিম্ন ও নিম্নমধ্যবিত্ত সাধারণ ক্রেতাদের কথা চিন্তা করে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) চারটি নিত্যপণ্য (সয়াবিন তেল, মসুর ডাল, পেয়াজ ও চিনি) অনেকটা সাশ্রয়ী মূল্যে বিক্রি করছে।


আগামীকাল (৬ মার্চ) থেকে চলতি বছরের নবম দফায় সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

সংস্থাটি জানিয়েছে, পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে (প্রতি পরিবারকে দুবার) ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য পৌঁছে দেওয়ার লক্ষ্যে টিসিবি কর্তৃক ভ্রাম্যমাণ ট্রাকে বিক্রয় কার্যক্রম শুরু হচ্ছে।

আগামীকাল থেকে ঢাকা মহানগরে প্রতিদিন ১৫০টি ট্রাকে পণ্য বিক্রি করা হবে। এ দফায় বিক্রয় কার্যক্রম ৬ মার্চ শুরু হয়ে ২৪ মার্চ পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন চলবে। পরে ২৭ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত পণ্য বিক্রি করা হবে।

ঢাকা ছাড়া অন্য সব মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে উপকারভোগী পরিবারের মধ্যে বিক্রয় কার্যক্রম ১৫ মার্চ থেকে শুরু হবে।

এমআই