tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪০ পিএম

রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করার জন্য একটি পরাজিত শক্তি কাজ করছে


laksmipur-20240210162114

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন বলেছেন, আমাদের সমগ্র রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করার জন্য একটি পরাজিত শক্তি কাজ করছে।


যারা একাত্তরের মুক্তিযুদ্ধে ও ভাষা আন্দোলনে আমাদেরকে পরাজিত করতে পারেনি।

তিনি বলেন, আমাদের ৫২ বছরের ইতিহাস পৃথিবীতে উল্লেখযোগ্য ইতিহাস। বাংলাদেশ এখন পৃথিবীর ইতিহাসে উন্নয়নের উদাহরণ হিসেবে প্রতিষ্ঠিত হয়ে আছে। উন্নয়নের মডেল হিসেবে পৃথিবীর অনেক দেশ এখন বাংলাদেশকে মডেল মনে করে। এগুলো দেখে ওই পরাজিত শক্তি এখন আমাদের শিক্ষা ব্যবস্থায় হাত দেওয়ার চেষ্টা করছে। আমাদের শিক্ষার্থীদের বিপথগামী করার চেষ্টা করছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের মোহাম্মদ উল্যাহ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুদক মহাপরিচালক এসব কথা বলেন। বিদ্যালয় হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সৈয়দ ইকবাল হোসেন বলেন, শৃঙ্খলার বিকল্প নেই। সুশৃঙ্খল জীবন-যাপনে অভ্যস্ত হতে হবে। যে কোনো অনিয়ম-ব্যভিচার থেকে দূরে থাকতে হবে। অন্যায় থেকে দূরে থাকতে হবে। অন্যায়ের প্রতিবাদ করতে হবে। মাদকের রাহু থেকে দূরে থাকতে হবে।

বন্ধু নির্বাচন নিয়ে দুদক মহাপরিচালক বলেন, একজন মানুষের কাছে বন্ধু নির্বাচন কঠিন থেকে কঠিনতম কাজ। বন্ধু নির্বাচনের ক্ষেত্রে যে ভুল করবে, প্রতিষ্ঠিত হওয়ার ক্ষেত্রে তা বাধা হয়ে দাঁড়াবে। সুতরাং বন্ধু নির্বাচনের ক্ষেত্রে সব সময় সজাগ ও সচেষ্ট থাকতে হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাখাওয়াত হোসেন আরিফেরে সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান, সমাজসেবক আবদুল্লাহ আল মাসুদ, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি কাজল কায়েস, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম আনোয়ার হোসেন প্রমুখ।

এমএইচ