tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আইন আদালত প্রকাশনার সময়: ১৯ মার্চ ২০২৪, ২০:৪১ পিএম

বাংলাদেশ লইয়ার্স কাউন্সিলের আইনজীবী সংবর্ধনা


Lawyers_Council_19_03_2024

লইয়ার্স কাউন্সিল জামালপুর জেলা ইউনিটের সভাপতি এডভোকেট কামাল উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে ও সেক্রেটারি এডভোকেট আব্দুল আওয়াল এর পরিচালনায় জামালপুর জেলা আইনজীবী সমিতি ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


১৯ মার্চ মঙ্গলবার বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল জামালপুর জেলা ইউনিট কর্তৃক আয়োজিত নবাগত আইনজীবী সংবর্ধনা ও রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ লইয়ার্স কাউন্সিলের সেক্রেটারি জেনারেল এডভোকেট মতিউর রহমান আকন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, পবিত্র রমজান মাস কোরআন নাজিলের মাস। কোরআন হলো সত্য এবং ন্যায়ের মানদন্ড। বর্তমানে পৃথিবীতে মানবজাতির বিপর্যয়ের মূল কারণ হচ্ছে মানুষ ন্যায় ও ইনসাফ থেকে দূরে সরে এসেছে। কোরআন ন্যায় ও ইনসাফের কথা বলে। পবিত্র মাহে রমজানে আল্লাহ মানবজাতির জন্য রোজা ফরজ করেছেন। যাতে করে তাকওয়ার গুণ অর্জন করতে সক্ষম হয়। তাকওয়ার অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে ন্যায় এবং ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা। সূরা মায়েদার ৮ নং আয়াতে আল্লাহ তায়ালা বলেন, ‘তোমরা ইনসাফের ধারক এবং বাহক হয়ে যাও এবং আল্লাহকে ভয় কর।

জনাব আকন্দ আরও বলেন, কোরআনের মাধ্যমেই মানুষের সামগ্রিক পরিবর্তন হতে পারে। বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল আইনজীবীদের মধ্যে ন্যায় ও ইনসাফের ভিত্তিতে আইনাঙ্গণে ন্যায় বিচার নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছে এবং আইনজীবীদের অধিকার আদায়ের জন্য কাজ করছে। তিনি এই আন্দোলনে সবাইকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি আমানুল্লাহ আকাশ, সেক্রেটারি মাহফুজুর রহমান মন্টু। উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এডভোকেট নওয়াব আলী, এডভোকেট গোলাম নবী, এড. আব্দুল্লাহ, ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট শওকত আলী, সহ-সভাপতি এড. বাবর আলী খান, এড. ইসমাইল হোসেন, এড আব্দুল হাই, সাবেক সাধারণ সম্পাদক এড. মঞ্জুর কাদের বাবুল খানসহ বিপুল সংখ্যক আইনজীবী।

প্রেস বিজ্ঞপ্তি//এমএইচ