tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৬ জুলাই ২০২৩, ২১:৩০ পিএম

রাজধানীতে রাত পোহালেই ঢাকা-১৭ আসনে ভোট


6

রাত পোহালেই জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের উপনির্বাচন ভোটগ্রহণ শুরু হবে। সোমবার (১৭ জুলাই) সকাল ৮ থেকে ব্যালট পেপারে এই ভোটগ্রহণ শুরু হবে।


শেষ মুহূর্তের প্রস্তুতিতে রোববার (১৬ জুলাই) রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বিভিন্ন কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের নির্বাচনী সরঞ্জাম কাছে হস্তান্তর করা হয়। পুলিশি পাহারায় সেসব কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। আওয়ামী লীগের মোহম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মো. আকবর হোসেন। আর স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে রয়েছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর মো. আশরাফুল আলম (হিরো আলম) এবং মো. তারিকুল ইসলাম।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়সূত্রে জানা গেছে, এ আসনের মোট ভোটার তিন লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ৫৩ হাজার ৫৮০। ১২৪টি ভোটকেন্দ্রের ৬০৫টি ভোটকক্ষে ভোট গ্রহণ করা হবে। প্রতিটি ভোটকেন্দ্রের ভোটকক্ষগুলোতে সিসি ক্যামেরা থাকবে।

এদিকে, একই দিন ঢাকা-১৭ আসনের উপনির্বাচন ছাড়াও সাতটি পৌরসভার (পিরোজপুর জেলার ভান্ডারিয়া পৌরসভা, চাঁদপুর জেলার ছেংগারচর পৌরসভা, কুমিল্লা জেলার দেবীদ্বার পৌরসভা, যশোর জেলার বেনাপোল পৌরসভা, চট্টগ্রাম জেলার দোহাজারী পৌরসভা, শরীয়তপুর জেলার গোসাইরহাট পৌরসভা ও সিরাজগঞ্জ জেলার তাড়াশ পৌরসভা) সাধারণ নির্বাচন, একটি উপজেলা পরিষদের শূন্য পদের (রাজশাহী জেলার বাঘা উপজেলা) উপনির্বাচন, ২৯টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং ১১টি ইউনিয়ন পরিষদের শূন্য পদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এন