tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিজ্ঞান ও প্রযুক্তি প্রকাশনার সময়: ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১৬:১৭ পিএম

সিটি করপোরেশনের অনুমোদন ছাড়া স্থাপনা নয়: মন্ত্রী


tajul_islam.jpg

রাজধানীতে যে কোনো অবকাঠামো নির্মাণের সময় এখন থেকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পাশাপাশি সিটি করপোরেশন থেকে অনুমোদন নিতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম ।


নিজস্ব সংবাদদাতা: রাজধানীতে যে কোনো অবকাঠামো নির্মাণের সময় এখন থেকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পাশাপাশি সিটি করপোরেশন থেকে অনুমোদন নিতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম ।

মন্ত্রী আরও জানিয়েছেন, সিটি করপোরেশনের অনুমতি ছাড়া কোনো সরকারি-বেসরকারি স্থাপনা, রাস্তাসহ কোনো উন্নয়ন কার্যক্রম গ্রহণ যাবে না।

আজ রোববার ( ৬ ফেব্রুয়ারি) ঢাকা-চট্টগ্রামের জলাবদ্ধতা পরিস্থিতি নিয়ে সচিবালয়ে সংশ্লিষ্টদের সাথে আলোচনা সভায় এসব কথা জানান এলজিআরডি মন্ত্রী।

আরও পড়ুন:

পাহাড়ি সন্ত্রাসীদের বিরুদ্ধে চিরুনি অভিযান

এলজিআরডি মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বার্তায়ও এ সব তথ্য জানানো হয়।

আজকের আলোচনা সভায় রাজধানী ঢাকার জলাবদ্ধতা নিরসনে বেদখল হয়ে যাওয়া খালগুলোর উদ্ধার কাজের বিষয়ে জোর দেন মন্ত্রী।

তিনি বলেন, কাউকে দোষারোপ করে নয়, জলাবদ্ধতা নিরসনে সবাইকে একযোগে কাজ করতে হবে। দ্রুত পদক্ষেপ নিলে জলাবদ্ধতা নিরসন করা সম্ভব। যে কোনো প্রকল্পের কারণে জনগণের অসুবিধা হলে সিটি করপোরেশন সেটা বন্ধ করে দিতে পারবে।

এ ছাড়া তিনি আরও বলেন, রাজউক অনুমতি দিলেও যদি সিটি করপোরেশন মনে করে এটা শহরের জন্য কল্যাণকর নয়, তাহলে সে কাজ বন্ধ করে দিতে পারবে।

আরও পড়ুন:

ফের পেঁয়াজের দাম বৃদ্ধি, কেজিতে ৬ টাকা

আলোচনা সভায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ছাড়াও বিভিন্ন সেবা সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

এইচএন