tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৬ অগাস্ট ২০২৩, ২০:২১ পিএম

বিএনপির সব দাবির সঙ্গে বিজেপির একাত্মতা প্রকাশ


3

গণতন্ত্র পুনরুদ্ধার ও সুষ্ঠু নির্বাচন হওয়ার জন্য বিএনপির সব দাবির সঙ্গে বিজেপি একাত্মতা প্রকাশ করছে বলেছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।


তিনি বলেন, আমরা মনে করি, জাতীয়তাবাদী শক্তির কেন্দ্রবিন্দু বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি কোনো দলের দাবি না, এই দাবি এখন বাংলাদেশের মানুষের। এটা ন্যায্য দাবি। সুতরাং, আমরা এই দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। আমাদের কর্মসূচি মহাসচিবের মাধ্যমে সময়মতো আপনাদের জানিয়ে দেব।

রোববার (৬ আগস্ট) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে বিজেপির ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে গ্রহণযোগ্য সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সাবেক এই সংসদ সদস্য বলেন, অনেক দিন ধরে তত্ত্বাবধায়ক সরকার বা নির্দলীয় সরকার যে যাই বলুন না কেন এটার জন্য আমরা যে কথা বলে আসছি। এই কথা বলতে দ্বিধা নেই যে, জাতীয়তাবাদী শক্তির পথপ্রদর্শক হচ্ছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার কেন্দ্রবিন্দু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

আন্দালিব রহমান পার্থ বলেন, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এবার যদি ভোট চুরির নির্বাচন না হয়, তাহলে আপনারা (আওয়ামী লীগ) আর প্লেনে উঠতে পারবেন না।

দেশের স্বাধীনতা যুদ্ধের ৫০ বছর পার হয়েছে উল্লেখ করে পার্থ বলেন, আমাদের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এক্ষেত্রে আমি না বলব না। তবে, উন্নয়ন যতটুকু আশা করেছিলাম, সেই জায়গায় আমরা যেতে পারিনি। তার অন্যতম কারণ হলো— আমাদের ভালো মানুষগুলো রাজনীতি থেকে দূরে সরে গেছে। এটা রাতারাতি ঠিক করা যাবে না। আর যেমন করেই হোক, ভালো মানুষগুলোকে রাজনীতিতে ফেরত আনতে হবে।

বিজেপির মহাসচিব আব্দুল মতিন সাউদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য সালাউদ্দিন প্রকাশ মতিন, বাংলাদেশ জাতীয় যুব সংহতির হারুন-অর-রশিদ, জাতীয় শ্রমিক পার্টির ইয়াসিন উদ্দিন দুলাল, বাংলাদেশ জাতীয় ছাত্র সমাজের সাইফুল ইসলাম, বাংলাদেশ জাতীয় যুব সংহতির খলিলুর রহমান, বাংলাদেশ জাতীয় শ্রমিক পার্টির মো. হাসনাইন হাওলাদার প্রমুখ।

এমআই