tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২২, ১১:৪৯ এএম

ভেঙে পড়ল ফুটবল স্টেডিয়াম, আহত ৪


20221002_114722

চিলির মন্যুমেন্টাল স্টেডিয়ামে গ্যালারি ধসের ঘটনা ঘটেছে। যার ফলে কমপক্ষে ৪ জন মানুষ আহত হয়েছেন বলে জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম।


চিলিতে এই ঘটনাটা ঘটেছে গত ৩০ সেপ্টেম্বর। সেদিন কোনো আনুষ্ঠানিক ম্যাচ ছিল না,  কোনো প্রস্তুতি ম্যাচও নয়। ছিল কোলো-কোলো ক্লাবের উন্মুক্ত ট্রেইনিং সেশন, তা দেখতেই সমর্থকরা হাজির হয়েছিলেন মাঠের গ্যালারিতে। ক্লাব সঙ্গীত গেয়ে, স্লোগানে মুখরিত করে রেখেছিলেন স্টেডিয়ামের চারপাশ। 

বাংলাদেশের ফুটবলে কান পাতলেই শোনা যায় দর্শকের জন্য হাহাকার। প্রিমিয়ার লিগের ম্যাচ চলে মাঠে, কিন্তু দর্শকদের দেখা পায় না অনেক ম্যাচ। সেখানে চিলিতে গত শুক্রবার কোনো প্রকার প্রতিযোগিতামূলক ম্যাচ না হওয়া স্বত্বেও ভক্তরা হাজির ছিলেন মাঠে। কিছু কিছু ভক্ত তো আবার আরেক কাঠি সরেস! উঠে বসেছিলেন বসার জায়গার পেছনে পিলারে, যেন প্রিয় দলকে আরেকটু ভালো ভাবে দেখা যায়। 

এরপরই ঘটে যায় অনাকাঙ্ক্ষিত ঘটনাটা। স্টেডিয়ামের বসার জায়গাটা ধসে পড়ে। যার ফলে হতাহতের এই ঘটনাটা ঘটেছে।

পিলারে উঠে বসার কারণে সেই স্টেডিয়াম ধসের ঘটনাটা ঘটে থাকতে পারে, তবে সেই ঘটনার পেছনে মূল কারণ হিসেবে দায়ী করা হচ্ছে আগে থেকে থাকা অবকাঠামোগত সমস্যাকে। এই সমস্যার ফলেই গত শুক্রবার দুর্ঘটনাটি ঘটেছে। 

সেই ঘটনার পরেই ক্লাবটি তাদের অনুশীলন সেশন বাতিল করে দেয়। এরপর খেলোয়াড়রাও ফিরে যান ড্রেসিং রুমে।

সেই ঘটনার আনুষ্ঠানিক রিপোর্ট এখনো পাওয়া যায়নি, যার ফলে আসলে কত মানুষ আহত হয়েছেন, তার হিসেবটাও মিলছে না। তবে স্থানীয় সংবাদ মাধ্যমের বিশ্বাস, আহতের সংখ্যা খুব বেশি নয়। স্টেডিয়ামটা কী করে ভেঙে পড়েছে, সে বিষয়ে তদন্ত করা হতে পারে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম। 

এমআই