tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৩ জুন ২০২৪, ২১:০০ পিএম

বাংলাদেশকে ফাইনালে দেখছেন সৌম্য!


image-812525-1717425230 (1)

বিশ্বকাপ দলে বাংলাদেশের ১৫ স্বপ্ন সারথির একজন সৌম্য সরকারের নজর বড়। বিশ্বকাপে নিজের লক্ষ্যটাকে কেবল সেমিতেই সীমাবদ্ধ রাখেননি তিনি। বাংলাদেশকে দেখছেন টুর্নামেন্টের ফাইনালেও।


এমন কি সম্ভব হলে শিরোপাতেও হাত রাখতে চান তিনি। আর এসব কথা সৌম্য জানিয়েছেন বিসিবির নিয়মিত ভিডিও সিরিজ ‘দ্য গ্রিন রেড স্টোরি’তে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নবমবারের মতো খেলতে যাচ্ছে বাংলাদেশ। আগের আসরগুলো মিলিয়ে এ টুর্নামেন্টে ৩৮ ম্যাচে বাংলাদেশের জয়ের সংখ্যা মোটে ৯টি। তার ওপর সাম্প্রতিক সময়ে যে ধরনের ক্রিকেট খেলছে বাংলাদেশ; তাতে দলটিকে নিয়ে সমর্থকদের প্রত্যাশা নেই বললেই চলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অর্জনের ঝুলিটা শূন্য। গ্রুপপর্ব পেরিয়ে মূলপর্বে খেলাটাকেই নিজেদের সেরা সাফল্য হিসেবে বিবেচনা করেছে বাংলাদেশ। বৈশ্বিক আসরে বাংলাদেশের সেরা সাফল্য ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে। সেবারই প্রথম ও শেষ সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ। তবে সৌম্যর স্বপ্ন আরও বড়। দলের অবস্থা যাই হোক স্বপ্ন বড়ই দেখছেন তিনি। জানিয়েছেন দলকে বিশ্বকাপের ফাইনালে দেখেন তিনি।

বিশ্বকাপে বাংলাদেশ দলের সম্ভাবনা নিয়ে সৌম্য বলেছেন, আমি তো সব সময় উঁচুতে দেখি, স্বপ্ন বড় দেখি। চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখি। এটা আমার ব্যক্তিগত চিন্তা। আমি সব সময় স্বপ্ন বড় দেখতে পছন্দ করি। তো আমার লক্ষ্য কেউ যদি বলে সেমিফাইনাল, আমি বলব না, ফাইনাল খেলতেই যাব। ফলের কথা তো পরে আসবে। মাঠের খেলার ওপর ফল নির্ভর করবে। তবে স্বপ্ন বড় দেখাটা গুরুত্বপূর্ণ বিষয়।

এ নিয়ে চতুর্থ দফা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন সৌম্য। তবে রোমাঞ্চটা এখন ২০১৫ সালে নিজের অভিষেক বিশ্বকাপের মতোই কাজ করে বলে জানান সৌম্য। বলেন, ‘যেকোনো বিশ্বকাপই একটা গর্বের বিষয়। ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ খেলা আমাদের সবারই স্বপ্ন। ২০১৫ সালে যেভাবে প্রথম বিশ্বকাপ খেলেছিলাম, এবারও সেই একই রোমাঞ্চ কাজ করবে।

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে বেশ ধুঁকতে হচ্ছে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে। তবে ব্যাটার শান্তকে নিয়ে প্রশ্ন থাকলেও অধিনায়ক শান্তকে নিয়ে কোনো অভিযোগ নেই সৌম্যের। তিনি শান্ততে মুগ্ধতার কথা জানিয়েছেন।

সেই সঙ্গে তার বিশ্বাস শান্তর নেতৃত্বেই দারুণ কিছু পাবে বাংলাদেশ। বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজে যেভাবে ওকে মাঠের মধ্যে দেখেছিলাম, আমি মুগ্ধ। সে দলকে সব সময় একত্র রাখছে। আমি আশা করব, বিশ্বকাপে সব কিছু একত্রিত করে একটা ভালো দল হিসেবে সবার সামনে আনতে পারবে। আমার পক্ষ থেকে শুভকামনা। আশা করব, অধিনায়কত্বের মধ্য দিয়ে সে বাংলাদেশকে নতুন কিছু একটা উপহার দেবে।

এসএম