tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলাধুলা প্রকাশনার সময়: ০৭ অগাস্ট ২০২৩, ২০:৪৪ পিএম

সৌদিতে খেলার আগ্রহ নেই সালাহর


sala

অর্থ দিয়ে সৌদি আরব ইউরোপের ফুটবলের ‘ব্রেইন ড্রেইন’ করছে বলে অভিযোগ। করিম বেনজেমা, সাদিও মানে, ফ্যাবিনহো, জর্ডান হেন্ডারসন, রিয়াদ মাহরেজদের ছিনিয়ে নিয়ে গেছে তারা। ইউরোপের এই ‘ব্রেইন ড্রেইন’ অভিযোগে অবশ্য মাথা ব্যথা নেই সৌদি ফুটবল কর্তৃপক্ষের।


সৌদি প্রো লিগকে বড় করার মেগা প্লানে আরও বড় তারকা ভেড়াতে চায় ক্লাব কর্তৃপক্ষ। তারই অংশ হিসেবে আফ্রিকান ফুটবল হিরো মোহামেদ সালাহকে চুক্তির প্রস্তাব দিয়েছে সৌদি ক্লাব আল ইত্তিহাদ।

সৌদির সংবাদ মাধ্যম আল রিয়াদিয়াহ দাবি করেছে, মিশরের ৩১ বছর বয়সী লিভারপুল তারকার জন্য ১৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেড়েছে আল ইত্তিহাদ। তবে রেডসদের সঙ্গে তিন মৌসুমের চুক্তি নবায়ন করা সালাহ ওই প্রস্তাবকে না করে দিয়েছেন।

সৌদি ক্লাবের প্রস্তাব ও সিদ্ধান্তের বিষয়ে সালাহর এজেন্ট রামি আব্বাস টুইট করেছেন, ‘আমরা যদি ক্লাব (লিভারপুল) ছাড়ার কথা চিন্তা করতাম তাহলে গত মৌসুমে লিভারপুলের সঙ্গে তিন মৌসুমের চুক্তি নবায়ন করতাম না। মোহামেদ লিভারপুলের প্রতি প্রতিশ্রুতিবন্ধ।’

গত মৌসুমে মোহামেদ সালহর ক্লাব ছাড়ার জোর গুঞ্জন ছিল। তাকে দলে নিতে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং পিএসজি আগ্রহী ছিল বলে সংবাদও বেরিয়েছিল। ম্যানচেস্টার ইউনাইটেড তার প্রতি আগ্রহী ছিল। কিন্তু তিন বছরের চুক্তি নাবয়ন করে সালাহ অ্যানফিল্ড ছাড়ার গুঞ্জনে জল ঢেলে দেন।

এমবি