tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২১ জুলাই ২০২২, ১১:৩৯ এএম

ঈদকে অর্থবহ করতে বৃহত্তর ঐক্য ও সংহতির কোনো বিকল্প নেই : সেলিম উদ্দিন


জামাত নেতা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, ঈদ মুসলিম উম্মাহর ঐক্য ও সংহতির সেতুবন্ধন। কিন্তু অনৈক্য, আত্মকলহ ও বিভেদের কারণেই ঈদ বিশ্ব মুসলিমের জন্য শান্তি, সম্প্রীতি, সমৃদ্ধি, উন্নতি ও অগ্রগতির অনুসঙ্গ হয়ে ওঠছে না। তাই ঈদকে অর্থবহ করতে হলে মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্য ও সংহতির কোনো বিকল্প নেই। তিনি মুসলমানদের অতীত গৌরব ফিরিয়ে আনতে সকলকে ঐক্যবদ্ধ প্রয়াস চালানোর আহ্বান জানান।


বুধবার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল থানা পশ্চিম আয়োজিত এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

থানা আমীর মুহাম্মদ আতাউর রহমান সরকারের সভাপতিত্বে ও সেক্রেটারি ইউসুফ আলী মোল্লার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য হেমায়েত হোসাইন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানা স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আবু তানজিল, সমাজ কল্যাণ সম্পাদক কলিম উল্লাহ ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন, তরবিয়ত সম্পাদক গোলাম মাওলা, বায়তুল মাল সম্পাদক আব্দুস সাত্তার ও আইন বিষয়ক সম্পাদক আবু সাঈদ প্রমুখ।

সেলিম উদ্দিন বলেন, জাগতিক লোভ-লালসা ও কামনা-বাসনার উপর নিয়ন্ত্রণ আরোপ করে পশুপ্রবৃত্তির উপর বিজয় অর্জনই ঈদুল আযহার প্রকৃত শিক্ষা। অন্যায়-অসত্য, অনাচার-পাপাচার, হিংসা-বিদ্বেষ, জুলুম-নির্যাতন বন্ধ করে সমাজ-রাষ্ট্রে সার্বিক শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে মানবজাতির প্রকৃত কল্যাণ সাধন করা পবিত্র ঈদুল আযহার উদ্দেশ্য।

তিনি আরও বলেন, দেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের কোনো বিকল্প নেই। কিন্তু সরকার সংবিধানের দোহাই দিয়ে গণদাবি পাশ কাটাতে চাইছে। কিন্তু সচেতন জনতা সরকারের সে পরিকল্পনা কখনোই বাস্তবায়িত হতে দেবে না। তিনি সরকারকে টালবাহানা পরিহার করে অবিলম্বে কেয়াটেকার সরকারের গণদাবি মেনে নেয়ার জন্য আহ্বান জানান।

এমআই