tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ এএম

ইমরান খানের দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তার


126844_Abul-3

কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) বেশ কিছু শীর্ষনেতাকে সোমবার গ্রেপ্তার করেছে পুলিশ।


এর একদিন আগে ইমরানের মুক্তির দাবিতে বিক্ষোভ করে দলটি। সেখান থেকে এক মাইল দূরে কিছু মানুষের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ ঘটনায় সহিংসতায় উস্কানি দেয়ার অভিযোগে পুলিশ এই গ্রেপ্তার অভিযান চালায়। বার্তা সংস্থা এ খবর দিয়ে বলছে, গ্রেপ্তার করা নেতাদের মধ্যে আছেন পিটিআইয়ের প্রেসিডেন্ট ব্যারিস্টার গওহর খান। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, দলটির প্রেসিডেন্টকে পুলিশ তার গাড়ি থেকে বের করে নিচ্ছে। তারপর তাকে একটি পুলিশ স্টেশনে হাজির করা হয়। এক বিবৃতিতে পিটিআই বলেছে, দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে বিভিন্ন স্থানে ঘেরাও অভিযান অব্যাহত রেখেছে পুলিশ। এ সময় গ্রেপ্তার করেছে অনেককে। তবে কতজনকে গ্রেপ্তার করা হয়েছে, তা প্রকাশ করেনি তারা।

এ বিষয়ে পুলিশও কোনো মন্তব্য করেনি।

উল্লেখ্য, ইমরান খানের মুক্তির দাবিতে রোববার হাজার হাজার সমর্থক পাকিস্তানে বিক্ষোভ করেন। র‌্যালি করা হয় ইসলামাবাদের বাইরে সাঞ্জরানি শহরে। সেখান থেকে এক মাইল দূরে একটি মহাসড়কে কিছু বিক্ষোভকারীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে পুলিশের কিছু কর্মকর্তা আহত হয়েছেন বলে দাবি পুলিশের। সাঞ্জরানিতে পিটিআইয়ের নেতরা অগ্নিঝরা বক্তব্য দেন। ইমরান খানকে আগামী দুই সপ্তাহের মধ্যে মুক্তি না দিলে জোর করে তাকে জেল থেকে মুক্ত করার হুমকি দেন তারা। কর্তৃপক্ষ বলেছে, এজন্য খাইবার পখতুনখাওয়া প্রদেশের শীর্ষ নির্বাচিত কর্মকর্তা আলি আমিনের বিরুদ্ধে অভিযোগ আনা হবে। স্থানীয় একটি সংবাদভিত্তিক চ্যানেলকে তার মুখপাত্র বলেছেন, আলি আমিনের সঙ্গে সংযোগ হারিয়ে ফেলেছেন তিনি। বর্তমানে তিনি কোথায় আছেন, তাকে গ্রেপ্তার করা হয়েছে নাকি আত্মগোপন করে আছেন তা স্পষ্ট নয়। ইমরান খানের মুখপাত্র জুলফি বুখারি দলের শীর্ষ নেতা ও সমর্থকদের গ্রেপ্তারের নিন্দা জানিয়েছেন।

এফএইচ