tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১০ জুন ২০২৪, ১৩:১৮ পিএম

গাড়ি উল্টে-বিকল হয়ে ঢাকার রাস্তায় জট, দুর্ভোগ


Dhaka1_20240610_115400523
বায়তুল মোকাররমের সামনে বাঁশবাহী ট্রাক উল্টে যায়। ছবি: সংগৃহীত

কর্মদিবসের সকালটা ঢাকার রাস্তায় বের হওয়া মানুষের জন্য যেন অভিশাপের হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে গুলিস্তান, মগবাজার, বিজয় সরনি, বনানী থেকে উত্তরের দিকের বেশিরভাগ সড়কে যারা চলছেন তারা দুর্ভোগ হাড়ে হাড়ে টের পাচ্ছেন। অন্যান্য দিনও যানজট থাকে সড়কে, তবে সোমবারের (১০ জুন) ঘটনা ভিন্ন। কোথাও সড়কে ট্রাক বিকল হয়ে, কোথাও ফ্লাইওভারে যানবাহন উল্টে গিয়ে যানজটের সৃষ্টি হয়েছে।


ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে দুর্ঘটনা ঘটনার পর দ্রুত সময়ের মধ্যে রেকার দিয়ে উল্টে যাওয়া যানবাহন সরিয়ে ফেললেও রেশ রয়ে যাচ্ছে। দীর্ঘ সময় যান চলাচল কোথাও পুরো বন্ধ হয়ে যাচ্ছে। কোথাও আবার বিকল্প উপায়ে ধীরগতিতে যান চলাচলের ব্যবস্থা করা হচ্ছে। ফলে পেছনে লম্বা যানজট হচ্ছে। এতে ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা।

ট্রাফিক বিভাগ ও সড়কের হালচাল নিয়ে তথ্য সরবরাহ করা সামাজিক যোগাযোগমাধ্যমের গ্রুপগুলোতে সকাল থেকেই যানবাহন বিকল হয়ে সড়কে যানজট সৃষ্টির কথা জানানো হয়েছে। অনেকে রাস্তায় যানজট পড়ে ভোগান্তির কথাও জানিয়েছেন।

সকাল সাড়ে দশটার দিকে ডিএমপির ট্রাফিক বিভাগের গুলশান জোন থেকে জানানো হয়, মগবাজার ফ্লাইওভারের উপরে একটি গাড়ি বিকল হওয়ায় এ মুহূর্তে মহাখালী বাস টার্মিনাল থেকে তিব্বত, নাবিস্কো, লাভ রোড টু মগবাজার ফ্লাইওভার পর্যন্ত গাড়ির তীব্র চাপ লক্ষ্য করা যাচ্ছে। এ মুহূর্তে মহাখালী বাস টার্মিনাল টু লাভ রোড সড়ক এভয়েড করে বিকল্প রুট ব্যবহার করতে পারেন অথবা হাতে সময় নিয়ে বের হবেন।

একই পোস্টে জানানো হয়, বিজয় সরনি সিগন্যালে ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষের কারণে এই রুটে যান চলাচল বিঘ্নিত হতে পারে। ট্রাফিক তেজগাঁও বিভাগ দ্রুততার সাথে পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা করছে।

কিছু সময় পর জানানো হয়, মগবাজার ফ্লাইওভারের উপর থেকে বিকল গাড়িটি সরানো হয়েছে। এই রুটে কিছুক্ষণের মধ্যেই যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে বলে ট্রাফিক রমনা বিভাগ সূত্রে জানা গেছে। যারা মহাখালী বাস টার্মিনাল পার হয়ে বসে আছেন, তারা খুব দ্রুত এই রুট পার হতে পারবেন৷

যানজটে আটকে থাকা তারেক আজিজ নামে একজন ফেসবুকে লিখেছেন, মহাখালী নাবিস্কো মোড় একেবারে স্থির হয়ে আছে। এইদিকে আসার আগে ভাবনা চিন্তা করে আসবেন।

এদিকে দশটার পর বায়তুল মোকারামের সামনের সড়কে বাঁশ জাতীয় পণ্য বহন করে নিয়ে ট্রাক সড়কের মাঝে উল্টে যায়। পণ্যগুলো সড়কের এদিক ওদিক ছিটিয়ে পড়ে। ফলে এই এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। পাশ দিয়ে কোনোমতে কিছু যানবাহন চলাচল করতে পারলেও পল্টন থেকে বিজয়নগরের দিকে গাড়ি থমকে থাকতে দেখা গেছে।

যানজটের ছবি পোস্ট করে একজন বেইলি রোড, মগবাজার এলাকায় তীব্র যানজটের তথ্য জানিয়েছেন।

এনএইচ