tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪৪ পিএম

স্টেইনের মতে বিশ্বকাপে নজর কাড়বেন ৫ পেসার


০

আর মাত্র চারদিন পরই (৫ অক্টোবর) বিশ্বকাপের রোমাঞ্চকর লড়াই শুরু হবে। তার আগে প্রতিযোগী ১০টি দল দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলছে। অন্যদিকে সাবেক ক্রিকেটাররা একের পর এক ভবিষ্যদ্বাণী দিয়ে চলেছেন। কেউবা ফেভারিট দলের তালিকা, আবার কেউ হাজির হয়েছেন বোলিং ও ব্যাটিংয়ে সম্ভাব্য সেরাদের নাম নিয়ে। দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন গতির ঝড় তুলতেন এক সময়, যেকোনো পিচেই তার আগ্রাসনের জুড়ি মেলা ভার। এবার তিনি বিভিন্ন দেশের পাঁচ পেসার বিশ্বকাপজুড়ে নজর কাড়তে পারে বলে ব্যাখ্যা দাঁড় করিয়েছেন।


আইসিসির প্রকাশিত এক সংক্ষিপ্ত ভিডিওতে স্টেইনকে পছন্দের পাঁচ পেসারের নাম প্রকাশ করতে দেখা যায়। সেখানে সাবেক এই প্রোটিয়া ক্রিকেটার বলেন, পাঁচজন পেসার এবারের বিশ্বকাপে নজর কাড়তে পারেন। তারা হলেন- দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, ভারতের মোহাম্মদ সিরাজ, ইংল্যান্ডের মার্ক উড, পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

বিশেষভাবে, স্টেইন সেখানে শাহিন আফ্রিদি ও রোহিত শর্মার মধ্যে থ্রিলিং লড়াইয়ের আভাস দিয়েছেন। পাকিস্তানি পেসারের বোলিং আক্রমণকে চিত্তাকর্ষক ও উপভোগ্য বলে মন্তব্য করেন তিনি। চলতি বছর ১২ ম্যাচে আফ্রিদির শিকার ২৪ উইকেট।

অন্যদিকে দারুণ ফর্মে আছেন সিরাজ ও উড। ১৪ ম্যাচে এ বছর সিরাজ নিয়েছেন ৩০ উইকেট। কিছুদিন আগে এশিয়া কাপের ফাইনালে ২১ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। তার অসাধারণ নৈপুণ্যে লঙ্কানরা ফাইনালের মতো লড়াইয়েও মাত্র ৫০ রানে গুটিয়ে যায়।

এছাড়া, সর্বশেষ অ্যাশেজ সিরিজে বোলিংয়ে আগুন ঝরিয়েছেন ইংলিশ পেসার মার্ক উড। শেষদিকে সুযোগ পেয়ে ৩ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। ক্রিস ওকসের সঙ্গে তার জোটবদ্ধ পারফরম্যান্সে পাঁচ ম্যাচের সিরিজ ২-২ ব্যবধানে ড্র করতে সক্ষম হয় ইংল্যান্ড। কিউই পেসার ট্রেন্ট বোল্ট ও প্রোটিয়া তারকা রাবাদারা ইনজুরি এবং ফর্মহীনতা মিলিয়ে তেমন আলোচনায় নেই। তবে তারাও মেগা আসরে দাপট দেখাতে নিশ্চয়ই কার্পণ্য করবেন না!

এমআই