tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১৬ অগাস্ট ২০২৪, ১০:১০ এএম

জুতার মালা পরিয়ে ইউপি চেয়ারম্যানকে থানায় সোপর্দ


image-838693-1723783031

ভোলায় চরফ্যাশনে এক ইউপি চেয়ারম্যানকে বৃহস্পতিবার সন্ধ্যার আগে স্থানীয় জনতা আটক করলে নৌ-বাহিনীর সহায়তায় পুলিশ তাকে বিক্ষুব্ধ জনতার কবল থেকে উদ্ধার করে থানা হেফাজতে নেয়।


এলাকাবাসী আটক করে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করেন, নন্দমার ময়লা গায়ে ছিটিয়ে, জুতার মালা পরিয়ে বাজারে বাজারে ঘুরিয়েছে বলে জানা গেছে।

আটকের পর তার বিরুদ্ধে দাবিকৃত চাঁদা না দেওয়ায় মসজিদের ইমামকে লাঞ্ছিতের অভিযোগে মামলা হয়েছে। মসজিদের ইমাম মাওলানা মঈনুল ইসলাম বাদী হয়ে চেয়ারম্যান সিরাজ জমাদারসহ ২১ জনকে আসামি করে দুলারহাট থানায় মামলাটি দায়ের করেছেন। সন্ধ্যায় তাকে ঐ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

দুলারহাট থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত চরফ্যাশন উপজেলার আবু বকরপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলামকে বৃহস্পতিবার সকালে বাড়ি থেকে ধরে আনেন এলাকাবাসী। তার বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার ক্ষমতা থাকাকালীন অন্যায় অনিয়ম দুর্নীতি আর মানুষের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ রয়েছে।

তারা আরও জানান, তাকে আটকের পর মারধর করে গায়ে নন্দমার বর্জ্য ছিটিয়ে, জুতার মালা পরিয়ে এলাকায় ঘোরানো হয়। এ পর্যায়ে দুলারহাট থানায় সোর্পদ করে জনতা।

স্থানীয়রা জানান, ওই চেয়ারম্যান ক্ষমতার দাপটে মানুষকে মানুষ মনে করতেন না। তারা বিরুদ্ধে এলাকার আলেম ওলামা, মসজিদের ইমাম মুয়াজ্জিনকে মারধর, কারণে অকারণে মানুষের সঙ্গে খারাপ আচরণ, বিচার শালিসের নামে মানুষের কাছ থেকে টাকা নেওয়া এবং চারিত্রিক স্খলনসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। আওয়ামী সরকারের পদত্যাগের পর ক্ষুব্ধ এলাকাবাসী তাকে বাড়ি থেকে ধরে এনে পুলিশে দিয়েছে।

দুলার হাট থানার ওসি জানান, ওই চেয়ারম্যানের বিরুদ্ধে গত ২৮ জানুয়ারি স্থানীয় এক ইমাম সাহেবকে মারধর এবং চাঁদাবাজির অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

এনএইচ