tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ মার্চ ২০২৪, ২০:১২ পিএম

বঞ্চিত মানুষের অধিকার আদায়ে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার বিকল্প নেই : ড. হেলাল উদ্দিন


Photo News Adv Helal (JDCS 12 March 2024) (4)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদিন বলেন, বঞ্চিত মানুষের অধিকার আদায়ে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার বিকল্প নেই ।


মঙ্গলবার (১২মার্চ) বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদিন রাজধানীর নিউমার্কেট এলাকায় বঞ্চিত অসহায় মানুষের মাঝে পবিত্র মাহে রমাদান উপলক্ষে সাহরি ও ইফতারির ফুড প্যাকেট বিতরণ কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রমাদান মাস আত্মশুদ্ধি, সংযম ও সহানুভূতির মাস। কিন্তু বর্তমান ফ্যাসিবাদী জালিম সরকার পবিত্র রামাদান মাসেও রোজাদারদের উপর গ্যাস, বিদ্যুৎসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির বোঝা চাপিয়ে রীতিমতো শোষণ, জুলুম ও নিপীড়ন চালিয়ে যাচ্ছে। সরকার মদের উপর ট্যাক্স কমিয়ে খেজুরের উপর ট্যাক্স বাড়িয়ে মূল্য বৃদ্ধি করেছে। সরকারের মন্ত্রী প্রহসনমূলক বক্তব্য দিয়ে খেজুর না খেয়ে বরই দিয়ে ইফতার করার নসিহত করে রোজাদারদের সাথে হাসি-তামাসা করে চলেছে।

তিনি আরও বলেন, দেশের অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষ দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির ফলে পরিবার পরিজন নিয়ে দু’বেলা খেয়ে পরে বেঁচে থাকার লড়াইয়ে দুর্বিষহ জীবনযাপন করছে। পবিত্র মাহে রমাদান উপলক্ষে সরকারের উচিৎ ছিল সকল শ্রেণির মানুষের জন্য ভর্তুকি দিয়ে হলেও পণ্যের দাম কমিয়ে দেওয়া।

কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, এ ব্যাপারে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। মূলত ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করায় জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, নিত্য পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে না পারলে অনতিবিলম্বে পদত্যাগ করে মধ্যবর্তী নির্বাচনের ব্যবস্থা করুন।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট ড. হেলাল উদিন বলেন, অসহায় বঞ্চিত মানুষের অধিকার আদায়ে ইসলামের সু-মহান আদর্শের ভিত্তিতে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার বিকল্প নেই। যেখানে মানুষ তার মৌলিক অধিকার ফিরে পাবে এবং মানবতার পাশে সকলে দাঁড়াবে। জামায়াতে ইসলামী এদেশকে একটি সুখী সমৃদ্ধ ও কল্যাণকর রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

সেই লক্ষ্য বাস্তবায়নের জন্য প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি দেশের প্রতিটি দূর্যোগ ও সংকটে বঞ্চিত অসহায় মানুষের পাশে থেকে তাদের মানবিক সহযোগিতা প্রদান করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় রমাদান মাস আসার আগে থেকেই আমরা রাজধানীতে বসবাসরত সুবিধা বঞ্চিত অসহায় মানুষের পাশে থাকার জন্য আমাদের সীমিত সামর্থ নিয়ে এগিয়ে এসেছি। আগামী দিনেও আমাদের এই কল্যাণকামী কর্মসুচী অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

খিলগাঁও এ রমাদানের ফুড প্যাকেট বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের খিলগাঁও দক্ষিণ থানার উদ্যোগে আজ পবিত্র মাহে রমাদান উপলক্ষে সাহরি ও ইফতারের ফুড প্যাকেট উপহার প্রদান করা হয়। ফুড প্যাকেট উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিম।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ও খিলগাঁও দক্ষিণ থানা আমীর সাজেদুর রহমান শিবলীর সভাপতিত্বে ফুড প্যাকেট উপহার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ও সহকারী প্রচার সম্পাদক আশরাফুল আলম ইমন। থানা সেক্রেটারি খোরশেদ আলম মজুমদারের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য জহিরুল হক সেলিম, মো. আব্দুল্লাহ, আবিদুর রহমান, মাওলানা দেলোয়ার হোসেন, সাইফুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শাহজাহানপুরে সেহরি ও ইফতারের ফুড প্যাকেট বিতরণঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের শাহজাহানপুর পুর্ব থানার উদ্যোগে আজ ১ম রামাদান এলাকার অসচ্ছল ও দরিদ্রদের মাঝে সেহরি ও ইফতারের ফুড প্যাকেট উপহার প্রদান করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ফুড প্যাকেট উপহার প্রদান করেন ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী প্রচার সম্পাদক ও মতিঝিল শাহজাহানপুর জোনের সহকারী পরিচালক আশরাফুল আলম ইমন।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ও শাহজাহানপুর থানা সেক্রেটারি সারোয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও নিউমার্কেট থানা আমীর মাওলানা মহিব্বুল হক ফরিদের সভাপতিত্বে আজ ১ম রামাদান এলাকার অসচ্ছল ও দরিদ্রদের মাঝে ফুড প্যাকেট উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ আল আমিন।

এসময় আরও উপস্থিত ছিলেন থানা নায়েবে আমীর বদরুল আলম, থানা সেক্রেটারি গোলাম সারোয়ার সহ নিউমার্কেট থানার কর্মপরিষদ সদস্যবৃন্দ ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি//এমএইচ