tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২২, ১৩:৩০ পিএম

আইসিসির কাছে অভিযোগ জানাবে বিসিবি


বিসিবি

ক্রিকেটে ভারত-বাংলাদেশ ম্যাচ আর বিতর্ক যেন সমার্থক শব্দ। বুধবার রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভপর্বের লড়াইয়েও বিতর্ক পিছু ছাড়লো না।


বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশ হারে ৫ রানে। অথচ আম্পায়াররা একটি অভিযোগ আমলে নিলে বাড়তি ৫ রান পেয়ে যেতে পারতো টাইগাররা। ফেক ফিল্ডিংয়ের আইন অনুযায়ী ওই ৫ রান প্রাপ্য ছিল বাংলাদেশের।

গতকাল বৃষ্টি শুরু হওয়ার ঠিক আগের ওভারে অক্ষর প্যাটেলের বলে একটি ফেক ফিল্ডিং হয়েছিল বলে বিশ্বাস বাংলাদেশ দলের। তৎক্ষণাৎ আম্পায়ারকে অভিযোগ করেন নাজমুল হোসেন শান্ত, তবে সে অভিযোগ আমলে নেননি আম্পায়াররা।

এছাড়াও বাংলাদেশকে ভেজা মাঠে খেলতে বাধ্য করা হয় বলেও অভিযোগ রয়েছে। এই দুই ইস্যুতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বৃহস্পতিবার গণমাধ্যমে জানিয়েছেন এই কথা। তিনি বলেন, ‘ভারতের বিপক্ষে ম্যাচে ভেজা মাঠ, ফেক ফিল্ডিং ও আম্পায়ারিং নিয়ে আইসিসির পরবর্তী সভায় আলোচনা তুলতে চায় বাংলাদেশ। আপনারা জানেন এই অস্ট্রেলিয়াতেই মিটিং রয়েছে সামনে। তবে একটা জিনিস দিন শেষে আম্পায়ার এবং ম্যাচ রেফরির সিদ্ধান্ত চূড়ান্ত। অবশ্য মাত্রই ভুল হয়।’

এর আগে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু গণমাধ্যমকে বলেছেন, ‘আমরা বিষয়টি নিয়ে আলোচনা করছি নিজেদের মধ্যে। অভিযোগ করার সুযোগ আছে কি না দেখছি। বর্তমান যে নিয়ম তাতে এই ব্যবস্থা এখন সম্ভবত নেই। তারপরও বিষয়টি আমরা দেখছি।

এমআই