tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৮ পিএম

দেশ গভীর সংকটে নিমজ্জিত,জাতিকে মুক্ত করতে আন্দোলনের বিকল্প নেই : শাহজাহান


WhatsApp Image 2024-02-06 at 3.28.32 PM

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরী জামায়াতের সদ্য বিদায়ী আমীর মুহাম্মদ শাহজাহান বলেছেন, দেশবাসী আজ ভালো নেই।


৭ জানুয়ারির নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। ফ্যাসিবাদী সরকারের উপর জনগণ ক্ষুব্ধ। বাংলাদেশ গভীর সংকটে নিমজ্জিত।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর কর্মপরিষদ অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য এখন আকাশচুম্বী। সাধারণ জনগণের ক্রয়ক্ষমতার বাইরে। বর্তমান শিক্ষানীতিতে অনৈসলামিক বিষয় অন্তর্ভুক্তি ও নৈতিকতা বিরোধী কারিকুলাম সংযুক্ত করা হয়েছে। সরকারী দলের নেতা কর্মীরা নতুনভাবে ধর্ষন,সন্ত্রাসসহ ঘৃন্য অপকর্ম চালিয়ে যাচ্ছে। জামায়াতে ইসলামী একটি দায়িত্বশীল সংগঠন হিসেবে আমরা এসব অন্যায়ের প্রতিবাদ না করে পারি না। সরকারের সকল অপতৎপরতার বিরুদ্ধে আমাদেরকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। গণতন্ত্র,ইসলাম ও ইসলামী মূল্যবোধ বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে।

তিনি আরও বলেন, মহানগরী সংগঠণকে কাংখিত মানে পৌঁছাতে কর্মপরিষদ সদস্যদেরকে অবিরাম পরিশ্রম করতে হবে।ওয়ার্ড সংগঠনের সাংগঠনিক,সামাজিক রাজনৈতিক ও দ্বীনি প্রতিনিধিত্বসহ সক্ষমতা বাড়াতে পরিকল্পিত উপায়ে কাজ করতে হবে। ওয়ার্ড ও ইউনিট সংগঠনকে সুসংগঠিত করা গেলেই মূল আন্দোলন গতিশীল হবে। নবনির্বাচিত মহানগরী আমীরকে প্রাণখোলে সহযোগিতা করা এবং জনশক্তি পরিচালনায় দায়িত্বশীলদের কোমল ও উত্তম আচরণের প্রতি গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, আমরা আল্লাহর সন্তুষ্টি ও আখেরাতের নাজাতের উদ্দেশ্যে কাজ করি। সকলকে আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যেই কাজ যেতে হবে। তাহলে এ ময়দানে সংগঠন শক্তিশালী হবে। এ সরকারের ঘৃণ্য ভূমিকার বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে। জালিম সরকারকে ক্ষমতা থেকে সরাতে আন্দোলনের বিকল্প নেই।

সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য নগর নায়েবে আমীর ড.আ জ ম ওবায়েদুল্লাহ,কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও নগর নায়েবে আমীর নজরুল ইসলাম,কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন সহকারী সেক্রেটারিবৃন্দ যথাক্রমে অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার,মোহাম্মদ উল্লাহ এফএম ইউনুস ও মোরশেদুল ইসলাম চৌধুরীসহ কর্মপরিষদ সদস্যবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি