tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১১ অক্টোবর ২০২৩, ১০:২৫ এএম

দুই জেলায় সড়কে নিহত বেড়ে ৯


Accident_20231011_100306172

দেশের দুই জেলায় সাতসকালে দুটি সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে নয়জনে দাড়িয়েছে। এর মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ঢাকা-আরিচা মহাসড়কে বাস খাদে পড়ে চারজন এবং ময়মনসিংহের ত্রিশালে বাসচাপায় পাঁচজনের মৃত্যু হয়েছে।


বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে আটটার মধ্যে দুর্ঘটনা দুটি ঘটে।

ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার ভাটবাউর এলাকায় সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় আরও কয়েকজন নিখোঁজ রয়েছেন।

এদিন সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রউফ সরকার জানান, যাত্রী নামানোর জন্য সড়কের পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় পেছন থেকে আকিজ গ্রুপের একটি স্টাফ বাস একটি লেগুনাকে সজোরে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে স্থানীয় যানটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা খালের পানিতে পড়ে যায়।

প্রাথমিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, পানিতে ডুবে যাওয়ায় দুর্ঘটনাকবলিত স্থানীয় যানটিতে থাকা আরও কয়েকজন এখনো নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে কাজ চলছে।

এদিকে সকাল পৌনে ৮টার দিকে ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট এলাকায় বাসচাপায় চারজনের মৃত্যু হয়েছে। পরে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যুসহ পাঁচজনের মৃত্যু হয়।

ত্রিশাল থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শেরপুর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস চেলেরঘাট এলাকায় পৌঁছালে চাকার হাওয়া বেরিয়ে যায়। পরে ওই বাসের কয়েকজন যাত্রী আরেকটি বাস সিগন্যাল দিয়ে থামান। সেই বাসটি মহাসড়কের পাশে দাঁড়িয়ে যাত্রী তোলার সময় পেছন থেকে একটি বাস এসে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান।

ত্রিশাল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাদেকুর রহমান জানান, নিহতদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। তারা সবাই গার্মেন্টস কর্মী। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এনএইচ