tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৪, ০৯:৪৫ এএম

ইন্ডিয়া জোটের বৈঠকে মমতার পক্ষে অভিষেক


momota-avisheik_20240605_095936417
ফাইল ছবি

সরকার গঠন করতে না পারলেও ইন্ডিয়া জোট যে ভোটের ব্যবধানে খুব ভালো অবস্থানে আছে তা ইতোমধ্যেই প্রমাণিত। বুথফেরত জরিপগুলোর আভাসকে মিথ্যা প্রমাণ করে এবার লোকসভা নির্বাচনে ৯৯টি আসনে জয় পেয়েছে কংগ্রেস।


এদিকে জোটের শরিক হিসেবে রাহুলকে ইতোমধ্যেই শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বুধবার (৫ জুন) ইন্ডিয়া জোটের বৈঠকে তিনি উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়েছেন। তৃণমূলের পক্ষ থেকে ওই বৈঠকে যোগ দিতে মমতার পক্ষে দূত হবেন তার ভ্রাতুষ্পুত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এবারে বিজেপির সিআর পাতিলের রেকর্ড গুঁড়িয়ে প্রায় ৭ লাখ ১০ হাজার ৯৩০ ভোটের জয়ের ব্যবধানে নজির গড়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবার আসন থেকে জিতে এবার হ্যাটট্রিক করলেন তৃণমূলের এই সেনাপতি।

এদিকে ইন্ডিয়া জোটকে শুভেচ্ছা জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, সনিয়াজি এবং রাহুলকেও অভিনন্দন জানিয়েছি, কিন্তু ওরা এখনও জবাব দেয়নি। এছাড়াও উদ্বব, তেজস্বী, হেমন্ত সরেনের স্ত্রী, কেজরিওয়ালের স্ত্রী, অখিলেশের স্ত্রীর সঙ্গেও কথা হয়েছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আরও বলেন, ইন্ডিয়াকে মানি। এনডিএ ইজ গন। আমি আলাদা করে কোনো দলের নাম নিচ্ছি না। আমি চাই ইন্ডিয়া দেশকে নেতৃত্ব দিক।

এনএইচ