tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ জানুয়ারী ২০২৪, ১৬:০৮ পিএম

সরকারের নির্দেশে ৪০ শতাংশ ভোটার উপস্থিতি দেখিয়েছে ইসি: সমমনা জোট


ptotes-20240108152919

জাতীয়তাবাদী সমমনা জোটের আহ্বায়ক ও এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, দেশের মানুষ ডামি নির্বাচন প্রত্যাখান করেছে। ভোটারশূন্য ছিল ভোটকেন্দ্রগুলো। দেশ-বিদেশ তা প্রত্যক্ষ করেছে। অথচ, নির্বাচন কমিশন (ইসি) সরকারের নির্দেশে পাঁচ শতাংশ ভোটার উপস্থিতিতে দুই ঘণ্টার ব্যবধানে ৪০ শতাংশ দেখিয়েছে।


তিনি বলেন, দেশের ১৯ কেন্দ্রে কোনো ভোটই পড়েনি। এতেও ক্ষমতাসীনদের লজ্জা হয় না। জনগণ ডামি নির্বাচন বর্জন করে প্রমাণ করেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভুয়া। নির্বাচন কমিশন দুই-একটা কেন্দ্র বন্ধ করে প্রমাণ করতে চেয়েছে, ভোট সুষ্ঠু হয়েছে। এসব নাটক জনগণ বুঝে গেছে।

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে নির্বাচন বাতিলের দাবিতে কালো পতাকা মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন ফরিদুজ্জামান ফরহাদ। এর আগে, মিছিলটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে পল্টন-বিজয়নগর ঘুরে পুরানা পল্টন মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশে মধ্য দিয়ে শেষ হয়।

ফরহাদ বলেন, গণতন্ত্রকে এই সরকার এমনভাবে নিষ্পেষিত করেছে, যার কারণে নতুন প্রজন্ম গণতন্ত্র কী জিনিস তা-ই জানে না। নতুন প্রজন্ম দেশে গণতন্ত্র না দেখতে পারলেও দেখেছে একনায়কতন্ত্র, দুর্নীতি, লুটতরাজ ও দমন-পীড়ন। এই অভিশাপ থেকে মুক্তি পেতে অবৈধ সরকারকে বিদায় করতে সবাইকে রাজপথে নামতে হবে।

কালো পতাকা মিছিলে আরও অংশ নেন এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন শিল্পী, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম এন শাওন সাদেকী, মহাসচিব আব্দুল বারিক, বিকল্পধারার মহাসচিব শাহ আহমেদ বাদল ও মাহবুব মুরশেদ হেলাল, এনডিপি মহাসচিব আব্দুলা আল হারুন সোহেল, এনপিপি প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, ফখরুল ইসলামসহ জোটের অন্যান্য নেতারা।

এনএইচ