tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ জানুয়ারী ২০২৪, ১৯:৩৭ পিএম

স্বাধীনতা সার্বভৌমত্বকে অর্থবহ করতে নতুন প্রজন্মকে সৎ ও দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে : ড. মাসুদ


Photo News Dr. Masud (JDCS 18 Jan 2024) (2)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে অর্থবহ করতে হলে নতুন প্রজন্মকে সৎ ও দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে।


বৃহস্পতিবার ( ১৮ জানুয়ারি ) বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানীর কদমতলীতে সুবিধা বঞ্চিত বস্তির শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের বই উৎসব ও স্কুল ড্রেস উপহার প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনে এই দেশ ও জাতিকে নেতৃত্ব দেবে। তাই শত প্রতিবন্ধকতা ও প্রতিকূলতা উপেক্ষা করে বাংলাদেশ জামায়াতে ইসলামী নিজেদের সাধ্যমতো এই শিশুদেরকে রাষ্ট্রের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার চেস্টা চালিয়ে যাচ্ছে। এজন্য নতুন বছরের শুরুতেই আমরা রাজধানীর বস্তিতে বসবাসরত সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে বই, স্কুল ড্রেস সহ বিভিন্ন শিক্ষা উপকরণ তুলে দিচ্ছি।

তিনি ছোট্ট সোনামণিদের বলেন, বাংলাদেশকে সুন্দরভাবে গড়ে তুলতে চাইলে সবার আগে নিজেকে গড়ে তুলতে হবে। নিজেকে সফল ও যোগ্য করতে প্রথমে বিবেকের দরজাটা খুলে সবকিছুকে বুঝতে হবে। আলোকবর্তিকা হয়ে জাতির খেদমত করতে হবে।

তিনি আরও বলেন, এদেশের শিক্ষা ব্যবস্থাকে নিয়ে ভয়ানক ষড়যন্ত্র চলছে। শিক্ষা কারিকুলামের নামে আওয়ামী সরকার ক্ষমতার অপব্যবহার করে শিক্ষার্থীদের উপরে একের পর এক অবাঞ্চিত বিষয়গুলো চাপিয়ে দিচ্ছে। সংযোজন বিয়োজনের নামে তারা আমাদের পুরো শিক্ষা ব্যবস্থাকেই কলুষিত করে ফেলেছে। মুলত আধিপত্যবাদী শক্তির ষড়যন্ত্রের অংশ হিসেবেই তারা শিক্ষার্থীদের টার্গেট করে দেশ ধ্বংসের এজেন্ডা বাস্তবায়ন করছে। যেন পরবর্তী প্রজন্মকে অঙ্কুরেই শেষ করে আগামীর যোগ্য নাগরিক তৈরির পথ রুদ্ধ হয়ে যায়।

এ থেকে পরিত্রাণের জন্য দেশপ্রেমিক জনগণকে সচেতন হতে হবে। আধিপত্যবাদ ও তাদের দোশরদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালন করতে হবে। জামায়াতে ইসলামী সত্যিকার দেশপ্রেমিক সংগঠন হিসেবে সবসময় দেশের মানুষের পাশে রয়েছে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা ও জনগণের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য আমাদের সংগ্রাম অব্যাহত রয়েছে। তিনি সেই সংগ্রামে ও দেশ গড়ার কাজে সকলকে শরিক হওয়ার উদাত্ত আহবান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, শাহীন আহমদ খান, জামায়াত নেতা নোমান শিকদার, মোহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ ।

প্রেস বিজ্ঞপ্তি