tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
স্বাস্থ্য প্রকাশনার সময়: ০১ ফেব্রুয়ারি ২০২২, ২১:৪৪ পিএম

করোনায় আরও ৩১ মৃত্যু, শনাক্ত ১৩ হাজার


করোনা১.jpg

করোনা আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩১ জনের। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৫৪ জন।


করোনা আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩১ জনের। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৫৪ জন।

এ নিয়ে বাংলাদেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৪২৫ জন এবং মোট শনাক্ত ১৮ লাখ ১১ হাজার ৯৮৭ জন। শনাক্তের হার ২৯ দশমিক ১৭ শতাংশ।

আজ মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল সোমবার ( ৩১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ওই দিন ২৪ ঘণ্টায় করোনায় ৩১ জনের মৃত্যু হয়, শনাক্ত হন ১৩ হাজার ৫০১ জন, শনাক্তের হার ছিল ২৯ দশমিক ৭৭ শতাংশ।

আজ ২৪ ঘণ্টার বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৭২১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭০ হাজার ৯৩৪ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪৫ হাজার ৩১টি। পরীক্ষা করা হয় ৪৫ হাজার ৯৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৯ দশমিক ১৭ শতাংশ।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৪৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৫ জন পুরুষ, ১৬ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ১৯ জন। চট্টগ্রামে ৭, রাজশাহীতে ১, খুলনায় ১ এবং রংপুরে ১ জন করে মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালে মার্চে দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। শনাক্তের পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

এইচএন