tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:২৯ পিএম

আইআরআই’র প্রতিনিধি দলের সাথে জামায়াতের বৈঠক


IRI_08_09_2024

রাজধানী ঢাকার গুলশানের একটি হোটেলে ওয়াশিংটন ভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইন্সটিটিউট (আইআরআই)-এর একটি প্রতিনিধি দলের সাথে বাংলাদেশ জামায়াতে ইসলামীর দুই সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়।


রবিবার (৮ সেপ্টেম্বর) এ বৈঠক অনুষ্ঠিত হয়।

আইআরআই-এর প্রতিনিধি দলে ছিলেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ অফিসের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার অমিতাভ ঘোষ, মালয়েশিয়া অফিসের রেসিডেন্ট প্রোগ্রাম ডাইরেক্টর ব্রায়ান আর. ব্রন এবং বাংলাদেশ অফিসের এ্যাক্টিং রেসিডেন্ট প্রোগ্রাম ডাইরেক্টর জোশুয়া রোসেনব্লুম এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষে ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি জনাব মতিউর রহমান আকন্দ এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার।

এ বৈঠকে বাংলাদেশের গণতন্ত্র, গণতান্ত্রিক মূল্যবোধ এবং গণতন্ত্রের বিকাশ ও উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়।

আইআরআই-এর প্রতিনিধি দলের পক্ষ থেকে বলা হয় বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি শক্তিশালী দল। জামায়াতে ইসলামী বাংলাদেশের গণতন্ত্রকে অর্থবহ করার ব্যাপারে কাজ করে যাচ্ছে। অতীতে বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে জামায়াতে ইসলামীর ইতিবাচক ভূমিকা ও জাতীয় সংসদে জামায়াতে ইসলামীর নির্বাচিত প্রতিনিধিগণের গঠনমূলক ভূমিকা প্রশংসনীয় বলে তারা উল্লেখ করেন।

সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এ বৈঠকে উভয় প্রতিনিধি দল ভবিষ্যতে বাংলাদেশের গণতন্ত্র এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানের বিকাশ ও উন্নয়নে একযোগে কাজ করার ব্যাপারে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ