tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২১ অক্টোবর ২০২৩, ১৫:৪৬ পিএম

শ্রীলঙ্কার সামনে ২৬৩ রানের লক্ষ্য


১

৭১ রানে ৫ উইকেট, ৯১ রানে বিদায় নিয়েছে ৬জন ব্যাটার। শ্রীলঙ্কার সামনে এবারের বিশ্বকাপে সবচেয়ে কম রানে অলআউট হয় কি না নেদারল্যান্ডস- সেই প্রমাদ গুনছিলো সবাই। কিন্তু হঠাৎ করেই লঙ্কান বোলারদের সামনে সাইব্র্যান্ড অ্যাঙ্গেলব্রেখট এবং লোগান ফন বিক হিমালয় পর্বতের ন্যায় দাঁড়িয়ে যান।


১৩০ রানের দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন নেদারল্যান্ডসের এই দুই ব্যাটার। যার ফলে শেষ পর্যন্ত শ্রীলঙ্কার সামনে ২৬৩ রানের লক্ষ্য দাঁড় করিয়ে দেয় ডাচরা।

লখনৌর অটল বিহারী বাজপেয়ী একানা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। শুরুতে ব্যাটাররা বাজে পারফরম্যান্স করলেও শেষ দিকে অ্যাঙ্গেলব্রেখট এবং লোগান ফন বিকের দৃঢ়তায় ২৬২ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস।

টস জিতে ব্যাট করতে নেমেই কাসুন রাজিথা ঝড় তোলেন ডাচ শিবিরে। তাকে সঙ্গ দেন দিলশান মধুশঙ্কা। যে কারণে দেখা গেলো নিয়মিত বিরতিতে উইকেট পড়তে পড়তে ৭১ রানে ৫জন টপ অর্ডার নাই হয়ে গেছে। এর মধ্যে সর্বোচ ২৭ রান করেন কলিন আকারম্যান ।

টেল এন্ডারে ৮২ বলে ৭০ রান করেন সাইব্র্যান্ড অ্যাঙ্গেহল। তার সঙ্গে ব্যাট হাতে জ্বলে ওঠেন লোগান অন বিক। এ দু’জনের ১৩০ রানের অনবদ্য জুটির ওপর ভর করে ৪৯.৪ ওভারে গিয়ে ২৬২ রানে অলআউট হয় নেদারল্যান্ডস।

৭৫ বলে ৫৯ রান করে আউট হন লোগান ফন বিক। ২টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া ১৬টি করে রান করেন স্কট এডওয়ার্ডস এবং ম্যাক ও’দাউদ।

শ্রীলঙ্কান হয়ে দিলশান মধুনশঙ্কা এবং কাসুন রাজিথা নেন ৪টি করে উইকেট। ১ উইকেট নেন মহেশ থিকসানা।

এমআই