tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২২, ২১:১২ পিএম

চীনের গুইঝো প্রদেশে সড়ক দুর্ঘটনা, নিহত ২৭


94

চীনে বাস দুর্ঘটনায় ২৭ জন নিহত হয়েছে। রোববার (১৮ সেপ্টেম্বর) দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে। চলতি বছরের মধ্যে দেশটিতে এটাই সবচেয়ে মারাত্মক সড়ক দুর্ঘটনা।


সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, গুইঝো প্রদেশের একটি মহাসড়কে বাসটি উল্টে গিয়েছিল। বাসটিতে ৪৭ জন যাত্রী ছিল। আহত ২০ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, দুর্ঘটনাটি গুইঝো প্রদেশের কিয়ানান জেলায় ঘটেছে। এটি প্রত্যন্ত পাহাড়ি এলাকা।

কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। কিয়ান্নানের একটি দরিদ্র, প্রত্যন্ত এবং পাহাড়ি অংশে ওই দুর্ঘটনা ঘটেছে। সেখানে বেশ কয়েকটি জাতিগত সংখ্যালঘুদের বসবাস। এর আগে ওই একই এলাকায় একটি দ্রুতগামী ট্রেন দুর্ঘটনায় এক চালক নিহত হয়।

এদিকে দুদিন আগেই চীনের হুনান প্রদেশে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। গণমাধ্যমে প্রকাশিত ছবি ও ভিডিওতে ৪২তলা ভবনটিতে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা গেছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি’র বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, চাংশা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত রাষ্ট্রীয় কোম্পানি চায়না টেলিকমের একটি অফিস ভবনে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাস্থল থেকে গাঢ় কালো ধোঁয়া বেরোতে দেখা গেছে এবং অগ্নিকাণ্ডে ভবনের বেশ কয়েকটি তলা পুরোপুরি পুড়ে গেছে।

এন