tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৭ মে ২০২৩, ২০:২৭ পিএম

বড় হার দিয়ে যুবাদের সিরিজ শুরু


64

পাকিস্তান যুবাদের কাছে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যাবধানে হারল বাংলাদেশের যুবারা। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে মাত্র ১৬৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে মাত্র ১ উইকেট হারিয়ে ও ৭৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় সফরকারীরা।


শনিবার (৬ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় সিরিজের প্রথম ম্যাচ।

এদিন টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমেই ধস নামে বাংলাদেশের যুবা ব্যাটিং লাইনআপে। পাক পেসার আমির হাসানের তোপে স্বাগতিক শিবির ছিল দিশাহীন। ডানহাতি এই পেসার একাই বাংলাদেশের ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে রেখেছিলেন। ইনিংসের পঞ্চম ওভারে ওপেনার আশিকুর রহমানকে (২) ফিরিয়ে উইকেট পতনের শুরু করেন আমির। শেষ পর্যন্ত থামেন ১০ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৫ উইকেট শিকার করে।

প্রথম পাঁচ ব্যাটারের চারজনই ফেরেন দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগে। তবে আসা যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন মাহফুজুর রহমান রাব্বি। এক প্রান্ত আগলে রেখে তিনি ক্রিজে ছিলেন শেষপর্যন্ত। ৮টি চার ও ২টি ছয়ের মারে ১০০ বলে ৭০ রান করেন রাব্বি। এ ছাড়া আদিল বিন সিদ্দিক ২৩, পারভেজ রহমান জীবন ১৯ ও ওয়াসি সিদ্দিক ১৫ রান করেন।

আমিরের ৫ উইকেট শিকারের পাশাপাশি ১টি করে উইকেট শিকার করেন মুহাম্মদ ইসমাইল, আলি আরশাদ, আজমল খান ও ওবায়েদ শহীদ।

১৬৬ রানের ছোট টার্গেট তাড়া করতে নেমে সহজেই জয় নিশ্চিত করে সফরকারীরা। আজান আওয়াইস-শাহজাব খান ওপেনিং জুটিতে যোগ করেন ১৪৮ রান। ১১৬ বলে সর্বোচ্চ ৮৩ রান করে শাহজাব ফিরলে পাকিস্তান একমাত্র উইকেটটি হারায়।

শাহজাবের বিদায়ের পর আর কোনো বিপদ ঘটেনি পাকিস্তান শিবিরে। আজান ৬৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে ৩ রানে অপরাজিত ছিলেন শ্যামল হাসান। বাংলাদেশের পক্ষে একমাত্র উইকেটটি নেন মাহফুজুর রহমান রাব্বি।

এই হারে তিন ম্যাচের সিরিজে বাংলাদেশ পিছিয়ে গেলো ১-০ ব্যবধানে। চট্টগ্রামের একই মাঠে সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৮ ও ১১ মে।

এন