tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৫ মার্চ ২০২৪, ১৫:৩১ পিএম

নতুন-বল খেলায় ব্যর্থতার কথা বললেন শান্ত


santo-20240325150616

ব্যাটিং ব্যর্থতার বিষয়ে শান্ত বলেন, ‘আমাদের নতুন বলের ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। পরের টেস্টের আগে অনেক কাজ করতে হবে এবং আমরা দৃঢ়ভাবে ফিরে আসার পরিকল্পনা করতে যাচ্ছি।


সিলেট টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ৩২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। লঙ্কানদের ৫১১ রানের জবাব দিতে নেমে বাংলাদেশ অলআউট হয়ে গেছে মাত্র ১৮২ রানে। বাংলাদেশের হয়ে এই ইনিংসে একাই লড়াই করেছেন মুমিনুল হক। ১৪৮ বলে ৮৭ রান করেন এই বাঁহাতি।

বাংলাদেশকে হারিয়ে রানের হিসেবে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ড করে শ্রীলঙ্কা। সফরকারীদের টেস্ট জয়ের সর্বোচ্চ রেকর্ডটিও (রানের হিসেবে) বাংলাদেশের বিপক্ষেই। ২০০৯ সালে চট্টগ্রামে বাংলাদেশকে ৩৬৫ রানে হারিয়েছিল লঙ্কানরা।

মূলত ব্যাটিং ব্যর্থতার কারণেই বিশাল ব্যবধানে ম্যাচ হেরেছে বাংলাদেশ। তবে ম্যাচ শেষে লঙ্কান ব্যাটারদের কৃতিত্ব দিতে ভুল করেননি বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাশাপাশি নিজেদের ব্যর্থতার কারণও ব্যাখ্যা করেছেন বাংলাদেশ অধিনায়ক।

শান্ত বলেন, ‘এটা মাঝে মাঝে হয়। কিন্তু ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু যেভাবে ব্যাটিং করেছে, তাদের কৃতিত্ব দিতেই হবে। আমরা যেভাবে শুরু করেছি, সত্যিই আমাদের পেস বোলারদের নিয়ে গর্বিত। উইকেট ভালো ছিল। শুরুতেই উইকেট তুলে নিতে পেরেছিলাম।’

এ সময় মুমিনুলকে কৃতিত্ব দিতে ভুলে যান নি শান্ত। বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘(মুমিনুল) অসাধারণ ইনিংস খেলেছেন। নিজের অভিজ্ঞতাও দেখিয়েছেন। আমরা তার কাছ থেকে এই ধরনের একটি ইনিংস আশা করছিলাম। আশা করি, তিনি নিজের পারফরম্যান্স ধরে রেখে খেলা চালিয়ে যেতে পারবেন।

এমএস