tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮ এএম

মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়


2015

আসন্ন কাতার বিশ্বকাপ শুরুর আগে হন্ডুরাসের বিরুদ্ধে প্রীতি ম্যাচে সুপারস্টার লিওনেল মেসির জোড়া গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। একই সাথে অপরাজিত থাকার ধারায় আছে দেশটি।


শনিবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোরে হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ৬৪ হাজার ৪২০ দর্শক ফিফা র‌্যাঙ্কিংয়ে ৮০তম মধ্য আমেরিকার এই দেশের খেলা যান, তবে খেলায় মেসিই ছিলেন মূল আকর্ষণ। হন্ডুরাসের বিপক্ষে আর্জেন্টিনার ৩-০ গোলের জয়ে মেসির জোড়া গোলে তৃপ্তি মিটেছে দর্শকদের।

ম্যাচের ১৬ মিনিটে মেসির দুর্দান্ত পাসে বাঁ প্রান্তে আনমার্কড হয়ে পড়েন আর্জেন্টাইন ফরোয়ার্ড পাপু গোমেজ। তার ক্রস থেকে গোল করেন লওতারো মার্তিনেজ। হন্ডুরাস ধারে ও ভারে পিছিয়ে থাকলেও হাল ছাড়েনি। চড়াও হয়ে খেলার চেষ্টা করেছে।

প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টিটা হজম করতে হয় এমন খেলার জন্যই। নিজেদের বক্সে আর্জেন্টাইন জিওভান্নি লো সেলসোর জার্সি টেনে ধরে পেনাল্টি হজম করেন হন্ডুরাসের ডিফেন্ডার মার্সেলো স্যান্টোস। স্পটকিক থেকে ঠান্ডা মাথায় গোল করেন মেসি।

পিএসজি তারকা পুরো সময় মাঠে ছিলেন, ৫৬ মিনিটে পেয়ে যেতে পারতেন নিজের দ্বিতীয় গোল। কিন্তু চোখজুড়ানো দলীয় মুভ থেকে ফিনিশ করতে পারেননি। তার শট গোলবারের ওপর দিয়ে চলে যায়।

লওতারো মার্তিনেজের জায়গায় বদলি হিসেবে নামা ফরোয়ার্ড ইউলিয়ান আলভারেজের একটি শটও ঠেকিয়ে দেন হুন্ডুরাসের গোলকিপার লুইস লোপেজ। তবে ৬৯ মিনিটে মেসির নেওয়া শর্টে আর্জেন্টিনার ৩-০ গোলে জয় নিশ্চিত হয়।

এন