tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৭ এপ্রিল ২০২৩, ২০:০৮ পিএম

সরকার আগুন নিয়ে খেলা শুরু করেছে: মির্জা ফখরুল


ফখরুল

সরকার এখন আগুন নিয়ে খেলা শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, একদিকে তারা বাজারে-বাজারে আগুন দিচ্ছে, অন্যদিকে জনগণের স্বপ্ন-ইচ্ছা, আকাঙ্ক্ষাগুলোকে আগুনে পুড়ে দিচ্ছে।


সোমবার (১৭ এপ্রিল) বিকেলে রাজধানীর একটি হোটেলে গণতন্ত্র মঞ্চ আয়োজিত এক ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, আজ আমরা এমন জায়গায় এসে দাঁড়িয়েছি, এর থেকে বাঁচার একটি মাত্র পথ ঐক্যবদ্ধ আন্দোলন। জনগণকে সম্পৃক্ত করে এই ভয়াবহ দানব সরকারকে সরিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সাবেক এই মন্ত্রী বলেন, গণতন্ত্র ও ভোটাধিকারের জন্য স্বাধীনতার যুদ্ধ হয়েছিল। স্বাধীনতার ৫২ বছর পরেও সেই গণতন্ত্র ও ভোটাধিকারের জন্য আমাদের সংগ্রাম করতে হচ্ছে। যে আওয়ামী লীগ স্বাধীনতার যুদ্ধে ইতিবাচক ভূমিকা রেখেছিলো, তাদের হাতেই আজ গণতন্ত্র ভূলুণ্ঠিত। তারাই আজ রাষ্ট্রকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে।

আওয়ামী লীগ রাজনীতিতে দেউলিয়াত্বের মধ্যে পড়েছে বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য তারা সংবিধান পরিবর্তন করেছে। কাদের স্বার্থে সংবিধান পরিবর্তন করা হয়েছে সেটা সকলেই জানেন।

আবারও বিএনপি নেতাকর্মীদের ওপর অত্যাচার নির্যাতন গ্রেফতার শুরু হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, কিন্তু কোনও গ্রেফতার হত্যা নির্যাতন আমাদেরকে আটকে রাখতে পারবে না। দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে আমরা বিজয় ছিনিয়ে আনব।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী ও গণতন্ত্র মঞ্চের নেতা জোনায়েদ সাকির সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন গণতন্ত্রের মঞ্চের নেতা জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, রাষ্ট্র সংস্কার আন্দোলনের চেয়ারম্যান হাসনাত কাইয়ুম, গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া, সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ।

এমআই