tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ অক্টোবর ২০২২, ০৯:২৩ এএম

ঘূণিঝড়ে ক্ষতিগ্রস্থদের গৃহ নির্মানে সাধ্যমতো পাশে দাঁড়াবার চেষ্টা করছি : ড. মাসুদ


IMG-20221023-WA0014

পটুয়াখালীর বাউফলে ঘূণিঝড়ে ক্ষতিগ্রস্থদের গৃহ নির্মানে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ।


সহায়তা প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন জামায়াতের উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের পটুয়াখালী জেলা সভাপতি আলী আসগর, সেক্রেটারি মাহদী হাসান, উপজেলা নেতৃবৃন্দের মধ্যে অধ্যাপক খালিদুর রহমান, নজরুল ইসলাম, মাওলানা আবদুদ দাইয়ান, শরসিনা খানকা শরীফের খাদেম আবু বকর সিদ্দিকসহ বিভিন্ন ইসলামী দল ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

সহায়তা প্রদানের সময় ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, দেশের যে কোনো সংকট কিংবা দুর্যোগে আমরা আমাদের সব ধরনের সামর্থ্য নিয়ে সাধ্যমতো ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াবার চেষ্টা করেছি। ভবিষ্যতেও আমাদের এই চেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

তিনি উল্লেখ করেন, বাউফল ফাউন্ডেশন সমাজ পরিবর্তনের একটি প্রতিশ্রুতিশীল সমাজকল্যাণমূলক সংগঠন। আমরা আমাদের প্রিয় বাউফলকে নিয়ে কাজ অব্যাহত রেখেছি।

তিনি বলেন, বাউফল ফাউন্ডেশনের সমাজকল্যাণমূলক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে একটি মহল ঈর্ষান্বিত হয়ে আমাদের উপর জুলুম নিপীড়ন এর মাধ্যমে আমাদেরকে বরাবরই থামিয়ে দিতে চেয়েছে। এতদসত্ত্বেও আমরা আমাদের জীবন বাজি রেখে সাধারণ মানুষের দোয়া এবং ভালোবাসা সাথে নিয়ে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

ভবিষ্যতেও আমাদের এই প্রচেষ্টা চলমান থাকবে। কারণ আমরা একটি সুখী সমৃদ্ধ বাউফল গড়তে চাই। সে লক্ষ্যে সব ধরনের দুর্যোগ এবং সংকটে আমরা আপনাদের পাশে থাকব আমাদের প্রিয় বাউফলকে একটি মডেল হিসেবে বাংলাদেশের মানচিত্রে উন্নত করে তুলে ধরবো।

সেজন্য আগামী দিনে আপনাদের দোয়া ভালোবাসা প্রত্যাশা করি। আল্লাহ যেন আপনাদেরকে এই সঙ্কট কাটিয়ে ওঠার সব ধরনের শক্তি দান করেন সে প্রত্যাশা ব্যক্ত করছি। 

ড. মাসুদ বলেন, যতক্ষণ পর্যন্ত না আমাদের চেষ্টার সমন্বয় সেই আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার নির্ধারিত পন্থায় না হচ্ছে ততক্ষণ অবধি আমরা সঠিক স্থানে উত্তীর্ণ হতে সক্ষম হবো না। সুতরাং সেই লক্ষ্যে পৌঁছতে মুমিন জীবনের সকল প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

আমরা বিশ্বাস করি শুধুমাত্র প্রশিক্ষণের অভাবেই কেবল দেশে মানুষ সংকটে পড়ে গিয়েছে এমনটি নয়। বরং দুর্নীতিগ্রস্থ মানুষের অন্যায় জুলুমের ফলে আজ সকল মানুষের জীবন যাপনে নেতিবাচক প্রভাব পড়েছে।

এমতাবস্থায় উদ্ধার পেতে জনগণকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে, সমাজের নেতা নির্বাচনে সৎ দক্ষ ও যোগ্য মানুষকে বসাতে হবে। তিনি নেতৃত্ব পরিবর্তনের মধ্য দিয়ে মানুষের মুক্তি ও এই কষ্টদায়ক পরিস্থিতি উত্তরণে সবাইকে ভূমিকা পালনের আহ্বান জানান।


এন