tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৪ পিএম

ইসলামকে বিজয়ী করতে আপসহীন ভূমিকা পালন করতে হবে : ড.মাসুদ


Photo Press Dr. Masud (JDCS 23 Feb 2024) (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, ইসলাম পরাজিত হওয়ার জন্য আসেনি, সকল মতবাদের ওপর বিজয়ের জন্য আল্লাহ রাব্বুল আলামীন ইসলামকে পরিপূর্ণ জীবন বিধান হিসেবে আমাদের জন্য পাঠিয়েছে।


তাই ইসলামী আন্দোলনের কর্মীদের ঘরে বসে থাকার সুযোগ নেই বরং জান ও মালের কুরবানির মাধ্যমে দ্বীন বিজয়ী করার প্রত্যয়ে ময়দানে আপসহীন ভূমিকা পালন করতে হবে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা মহানগরী দক্ষিণের কদমতলী পূর্ব থানার উদ্যোগে স্থানীয় একটি মিলনায়তনে অগ্রসর কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, একজন মুসলিম হিসেবে জামায়াতবদ্ধ জীবনযাপন করতে হবে। রাসূলুল্লাহ সা:- এর দেখানো পদ্ধতিতে হিকমাহ বা কৌশল এবং সর্বোত্তমপন্থা অবলম্বন করে বাংলাদেশের সকল মানুষের কাছে কুরআন সুন্নাহর সঠিক আহ্বান পৌঁছিয়ে দিতে হবে। মানুষের মন, মগজ ও চরিত্রকে পরিশুদ্ধ করতে হবে। এক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যমকেও কাজে লাগাতে হবে।

তিনি বলেন, জনগণের ভোট ছাড়াই প্রহসনের নির্বাচনের মাধ্যমে এই সরকার বিগত ১৬ বছর ধরে জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো বসে আছে। অবৈধভাবে ক্ষমতা দখলকারী আওয়ামী সরকার বাংলাদেশকে একটি ঝুঁকিপুর্ণ রাষ্ট্রে পরিণত করেছে। ক্ষমতাসীনদের বেপরোয়া লুটপাটে দেশের ব্যাংক গুলো আজ দেউলিয়ার পথে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ আজ দিশেহারা।

তিনি আরো বলেন, দেশে মানবাধিকার আজ ভূ-লুণ্ঠিত। এভাবে দেশ চলতে পারে না। সরকার এদেশের ইসলামী আন্দোলন ও ইসলামী নেতৃত্বকে ধ্বংস করতে মিথ্যা মামলা প্রদান, গ্রেফতার, হয়রানীসহ সকল প্রকার জুলুম-নিপীড়ন ও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। আমিরে জামায়াত ডা: শফিকুর রহমানকে সম্পূর্ণ মিথ্যা মামলায় কারাগারে বন্দি করে রেখেছে। আমরা তার নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের অধিকার আদায়ে জামায়াত নেতাকর্মীদের বলিষ্ঠ ভূমিকা পালনের জন্য করতে হবে।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ও কদমতলী পূর্ব থানার আমির আতিকুর রহমান -এর সভাপতিত্বে ও থানা সেক্রেটারি ডা: রফিকুল আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন। শিক্ষা শিবিরে দারস পেশ করেন যাত্রাবাড়ী পূর্ব থানার নায়েবে আমির মাওলানা মুজাহিদুল ইসলাম। বিষয় ভিত্তিক আলোচনা করেন কদমতলী উত্তর থানার আব্দুর রহিম জীবন। এছাড়াও উপস্থিত ছিলেন- অত্র থানা কর্মপরিষদ সদস্য একাব্বর হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি