tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আইন আদালত প্রকাশনার সময়: ১৪ জানুয়ারী ২০২৪, ১৪:৩৬ পিএম

মন্ত্রিত্ব হারিয়ে আইনপেশায় ফিরলেন সাবেক তিন মন্ত্রী


lwayer-20240114140414

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠার পর সরকার গঠন করেছে আওয়ামী লীগ। কিন্তু নতুন সরকারের মন্ত্রিসভায় ব্যাপক পরিবর্তনের ফলে পুরোনো মন্ত্রিসভার ১৪ জন মন্ত্রী, ১২ জন প্রতিমন্ত্রী এবং ২ জন উপমন্ত্রী তাদের দায়িত্ব থেকে বাদ পড়েন, হারান মন্ত্রিত্ব।


বাদ পড়াদের মধ্যে সুপ্রিম কোর্টে আইনপেশায় ফিরে এসেছেন সাবেক তিন মন্ত্রী। তারা হলেন- সাবেক রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম ও সাবেক বেসামরিক বিমান পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। তারা তিনজনই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক।

রোববার (১৪ জানুয়ারি) থেকে তারা আবার আইনপেশা শুরু করেছেন।

সাবেক তিন মন্ত্রী বলেন, মন্ত্রী থাকাকালীন সময়েও আইনপেশা, সুপ্রিম কোর্ট অনেক মিস করেছি। আজ থেকে আবারও চিরচেনা জায়গায় ফিরে এলাম। সবাইকে দেখে খুব ভাল লাগছে।

এখন থেকে আইনজীবী বন্ধুদের সঙ্গে, সাংবাদিকদের সঙ্গে প্রাণবন্ত আড্ডা হবে বলেও আশা প্রকাশ করেন তারা।

প্রসঙ্গত, নির্বাচনের দুদিন পর অর্থাৎ বুধবার (১০ জানুয়ারি) রাতে সচিবালয়ে নতুন মন্ত্রিসভার তালিকা সাংবাদিকদের জানিয়ে দেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। এই তালিকায় স্থান পাননি বিদায়ী মন্ত্রিসভার ২৮ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী। বাদ পড়াদের মধ্যে আছেন ১৪ জন মন্ত্রী, ১২ জন প্রতিমন্ত্রী এবং ২ জন উপমন্ত্রী।

এনএইচ