tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০:১২ পিএম

খুলনায় নেতাকর্মী গ্রেফতার, জামায়াতের প্রতিবাদ


ATM Ma'sum

খুলনা থেকে জামায়াতে ইসলামীর ৯ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।


বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এ নিন্দা জানান।

বিবৃতিতে তিনি বলেন, ২২ ফেব্রুয়ারি রাতে বাড়িতে বাড়িতে অভিযান চালিয়ে খুলনা জেলা জামায়াতের সেক্রেটারি মুন্সী মিজানুর রহমানসহ ৩ জন এবং খুলনা মহানগরী থেকে ৬ জন নেতাকর্মীসহ মোট ৯ জনকে পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। আমি এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, বর্তমান জালেম সরকার দীর্ঘ দিন যাবত রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জামায়াতে ইসলামীসহ বিরোধী মতের রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার করে অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। সরকার জনগণের বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করেছে। দেশকে আজ পুলিশি রাষ্ট্রে পরিণত করা হয়েছে। রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনের পরিবর্তে সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। ভিন্নমতের মানুষকে অপরাধী হিসেবে চিহ্নিত করে তাদের ওপর জুলুম-নিপীড়নের পরিণতি কখনো শুভ হয় না।

তিনি বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। দেশের সংবিধান প্রত্যেক রাজনৈতিক দলকেই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করার অধিকার দিয়েছে। এ অধিকার থেকে বঞ্চিত করার এখতিয়ার কারো নেই। অতীতে রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতার করে জনগণের ন্যায় সংগত অধিকার আদায়ের কোনো আন্দোলনকে দমন করা যায়নি। এখনো যাবে না ইনশাআল্লাহ।

তিনি বলেন, গণতন্ত্র হরণকারী জালেম সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে জুলুম-নিপীড়ন বন্ধ করে জামায়াতে ইসলামীর গ্রেফতার হওয়া সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

এন