tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৮ পিএম

আন্দোলনে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী সেই মিজান গ্রেপ্তার


00000 (2)
র‍্যাবের হাতে গ্রেপ্তার বৈষম্যবিরোধী ছাত্র–জনতার আন্দোলনে গুলিবর্ষণকারী সন্ত্রাসী মোহাম্মদ মিজান। ছবি : র‍্যাবের সৌজন্যে

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবর্ষণকারী এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম মোহাম্মদ মিজান (৩৩)।


গতকাল সোমবার রাতে নগরের বায়েজিদ বোস্তামী থানার ব্রাহ্মণপাড়া থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) শরীফ উল আলম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে ১ হাজার ২০০ ইয়াবা ও ১টি ছুরি উদ্ধার করা হয়েছে।

411
চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র–জনতার আন্দোলনে গুলিবর্ষণকারী সন্ত্রাসী মোহাম্মদ মিজান

র‍্যাব কর্মকর্তা আরও বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর গত ১৭ ও ১৮ জুলাই নগরের বহদ্দারহাট কাঁচাবাজার এলাকায় গুলিবর্ষণ করেন মিজান। অস্ত্র হাতে তাঁর ছবি ছড়িয়ে পড়ে। গ্রেপ্তার মিজানুরের বিরুদ্ধে হত্যা, অস্ত্র ও মাদক আইনে সাতটি মামলা রয়েছে। কিশোর গ্যাং নেতা হিসেবে পরিচিত তিনি।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে ১৭ ও ১৮ জুলাই নগরের বহদ্দারহাট এলাকায় স্থানীয় কাউন্সিলর এসরারুল হকের নেতৃত্বে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা অবস্থান নেন। ওই সময় চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন ফরহাদ, যুবলীগ কর্মী জালাল ওরফে ড্রিল জালালের অস্ত্রসহ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

৫ আগস্ট শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হওয়ার পর নগরের চান্দগাঁও পাঁচলাইশ থানায় হওয়া হত্যা, বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার মিজান, মহিউদ্দিন ফরহাদসহ অস্ত্রধারী ব্যক্তিদের আসামি করা হয়।

এনএইচ