tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৮ মার্চ ২০২৩, ১৮:১৪ পিএম

লোহিত সাগর উপকূলে নৌকাডুবি, নিহত ২১


২

ইয়েমেনের লোহিত সাগর উপকূলে নৌকা ডুবে ২১ জনের প্রাণহানি হয়েছে। মৃতদের অধিকাংশই নারী ও শিশু। মঙ্গলবার (৭ মার্চ) মধ্যপ্রাচ্যের এই দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় লোহিত সাগর উপকূলে নৌকাডুবি ও প্রাণহানির এই ঘটনা ঘটে।


দুর্ঘটনাকবলিত নৌকাটিতে ২৭ আরোহী ছিলেন। ইয়েমেনের স্থানীয় এক কর্মকর্তার বরাত দিয়ে বুধবার (৮ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে চীনা বার্তাসংস্থা সিনহুয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার বিকেলে ইয়েমেনের হোদেইদাহ বন্দর নগরীর উত্তরাঞ্চলীয় আলুহেয়াহ জেলার কাছে এই দুর্ঘটনা ঘটে বলে জেলা পরিষদের কর্মকর্তা আকরাম আল-আহদাল সিনহুয়াকে জানিয়েছেন।

সিনহুয়া জানিয়েছে, দুর্ঘটনাকবলিত ওই নৌকার আরোহীরা সবাই স্থানীয় গ্রামবাসী। এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে তারা আলুহেয়াহ থেকে লোহিত সাগরের বৃহত্তম ইয়েমেনি দ্বীপ কামারান দ্বীপে যাচ্ছিলেন। নিহতদের মধ্যে ১২ জন নারী, সাতজন শিশু এবং দুইজন পুরুষ।

আকরাম আল-আহদাল জানিয়েছেন, সাগরে উত্তাল বাতাসের কারণেই সম্ভবত এই দুর্ঘটনাটি ঘটেছে। এছাড়া নৌকাডুবির পর ছয়জন বেঁচে গেছেন এবং প্রাথমিক চিকিৎসার জন্য তাদেরকে হোদেইদাহ শহরের আল-থাওরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখ্য, কামারান দ্বীপ এবং হোদেইদাহ বন্দর ২০১৪ সালের অক্টোবর থেকে হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রণে রয়েছে।

এমআই