tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২১, ১৪:৩৬ পিএম

মালয়েশিয়া ইমিগ্রেশনের অভিযান, বাংলাদেশীসহ আটক ৯৫


মালয়েশিয়া.jpg

মালয়েশিয়া ইমিগ্রেশনের অভিযানে বাংলাদেশীসহ ৯৫ জন অবৈধ অভিবাসী আটক হয়েছেন।


মালয়েশিয়া ইমিগ্রেশনের অভিযানে বাংলাদেশীসহ ৯৫ জন অবৈধ অভিবাসী আটক হয়েছেন।

গতকাল মঙ্গলবার ( ১৬ নভেম্বর) গভীর রাতে জালান দেওয়ান সুলতান সুলাইমান ১-এর পাঁচতলা দোকানঘরে সারিবদ্ধভাবে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

৩ ঘণ্টার অভিযানে ১৫০ জন অভিবাসীকে আটক করা হয়। পরে তাদের মধ্যে ৯৫ জন অভিবাসীর কোনো বৈধ কাগজপত্র না থাকায় তাদের আটক করা হয় ও বাকিদের ছেড়ে দেয়া হয়।

আটকদের মধ্যে ৫২ জন পুরুষ ও ৪৩ জন নারী রয়েছেন। এর মধ্যে ইন্দোনেশিয়ার, বাংলাদেশের, নেপালের ও পাকিস্তানের নাগরিক রয়েছেন বলে জানিয়েছেন কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন ডিরেক্টর স্যামসুল বদরিন মহসিন।

তবে এ অভিযানে কয়জন বাংলাদেশী আটক হয়েছেন তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি।

কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন ডিরেক্টর স্যামসুল বদরিন মহসিন জানান, অভিযান চালানোর আগে দীর্ঘ দিন ধরে অবৈধ অভিবাসীদের কার্যকলাপ ও গতিবিধি পর্যবেক্ষণ করে আসছিল দেশটির এফোর্সমেন্টের কর্মকর্তারা।

আটকরা বেশিরভাগই নির্মাণ সাইটে পরিচ্ছন্নতাকর্মী ও শ্রমিক হিসেবে কাজ করছিলেন।

তিনি আরো বলেন, অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে এবং কারো কারো কাছে কোনো বৈধ ভ্রমণ নথি নেই ও অবৈধভাবে এলাকায় বসবাস করছিলেন। এছাড়া তাদের বাসস্থানটিও খুব বিপজ্জনক ছিল।

আটককৃতদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে এবং ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬ (১) (সি) এবং ১৫ (১) (সি) এর অধীনে আরোও তদন্ত করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এইচএন