tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ মে ২০২৩, ২১:০১ পিএম

প্রধানমন্ত্রীর অধীনেই জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে: সাঈদ খোকন


৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।


শনিবার (২৭ মে) রাজধানীর টিকাটুলির শহীদ কাজী আরেফ স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত এক চক্ষু সেবা কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি। বিনামূল্যে এ চক্ষু সেবার আয়োজন করে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন।

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন প্রসঙ্গে সাঈদ খোকন বলেন, ‘গত ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন, দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে তিনি প্রতিশ্রুতিবদ্ধ।’

যুক্তরাষ্ট্রের ভিসানীতিকে স্বাগত জানিয়েছে সাঈদ খোকন বলেন, ‘সম্প্রতি যুক্তরাষ্ট্র আমাদের গণতন্ত্রকে উৎসাহিত করার জন্য নতুন একটি ভিসানীতি ঘোষণা করেছে। আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে এ ভিসানীতিকে স্বাগত জানাই। আমরা যা চাই, শেখ হাসিনা যা চান, আমেরিকার সরকারও তাই চায়। আর তা হলো একটি অবাধ ও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন।’

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ভিসানীতিতে আমরা অনেক খুশি এ কারণে যে- অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন যারা বানচালের ষড়যন্ত্র করবে। যুক্তরাষ্ট্রের ঘোষণা অনুযায়ী তাদের ভিসা বাতিল হবে। এটা বাংলাদেশের মানুষের জন্য একটি খুশির সংবাদ। কারণ, বিগত সময়ে জাতীয় নির্বাচন বানচাল করার জন্য বিএনপি-জামায়াত বাসে আগুন ও বোমা হামলা করে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। এমন কর্মকাণ্ড প্রতিরোধে যুক্তরাষ্ট্র সরকার যে সহযোগিতার মনোভাব জানিয়েছে, সেটাকে বাংলাদেশের মানুষ ও বাংলাদেশ আওয়ামী লীগ স্বাগত জানায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো সরকার গঠনে দেশের মানুষের সহযোগিতা প্রত্যাশা করে সাঈদ খোকন বলেন, যারা আমাদের উন্নয়নের অংশীদার এবং দেশের সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে তারা আগামী জাতীয় নির্বাচনে নৌকাকে বিজয়ী করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পঞ্চমবারের মতো সরকার গঠন করে আমাদের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখবো, ইনশাআল্লাহ।

মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সংগঠন জানিয়ে তিনি বলেন, আমার বাবার স্মৃতিবিজড়িত এ সংগঠনের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করাই আমাদের মূল উদ্দেশ্য। আপনার জানেন এরই মধ্যে সংগঠনের মাধ্যমে পঞ্চাশ হাজার অসহায় রোগীকে চক্ষু সেবা দেওয়া হয়েছে। এক হাজারেরও বেশি মানুষের ছানি অপারেশন করা হয়েছে। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে এ সংগঠন। আগামী দিনগুলোতেও ঢাকা দক্ষিণ তথা পুরান ঢাকাবাসীকে সেবা দিয়ে যাওয়ার আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা হাবিবুল ইসলাম সুমনের সঞ্চালনায় সংগঠনের সমন্বয়কারী হাজী হাফি, মোহাম্মদ মিঠু, সাদেক বেপারী, ৩৯ নম্বর ওয়ার্ড সমন্বয়কারী পারভিন আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

এমআই