tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১১ সেপ্টেম্বর ২০২৪, ২১:৩৩ পিএম

গাজীপুরে শ্রমিক আন্দোলনে ১৫ কিলোমিটার যানজট


gazipur-20240911212742

গাজীপুর মহানগরের হাতিয়াব এলাকার ভার্গো এমএইচ লিমিটেড নামের পোশাক কারখানার শ্রমিকরা পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও কারখানার পার্শ্ববর্তী পোড়াবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পাঁচ ঘণ্টা অবরোধ করে রাখে। এতে ওই মহাসড়কের উভয় পাশে প্রায় ১৫ কিলোমিটারব্যাপী যানজটের সৃষ্টি হয়েছে।


পুলিশ, শ্রমিক ও এলাকাবাসী জানান, গাজীপুরের হাতিয়াব এলাকায় ভার্গো এমএইচ লিমিটেড পোষাক কারখানার শ্রমিকরা পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় বিক্ষোভ শুরু করেন।

পরে দুপুর ২টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত পাঁচ ঘণ্টাব্যাপী গাজীপুর মহানগরের পোড়াবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এতে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়লে প্রায় ১৫ কিলোমিটার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন দূরপাল্লার পরিবহনের যাত্রীরা।

জানা যায়, কারখানা কর্তৃপক্ষের কাছে বকেয়া বেতনের দাবি জানালে তারা প্রতিশোধের একাধিকবার প্রতিশ্রুতি দিলেও তা পরিশোধ করেনি। এ কারণেই শ্রমিকরা আন্দোলন শুরু করে। একই দাবিতে তারা গতকাল মঙ্গলবার দুপুরেও ওই মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এক ঘণ্টা পর আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ প্রচেষ্টায় শ্রমিকদের বুঝিয়ে আশ্বস্ত করলে তারা অবরোধ তুলে নেন।

গাজীপুর মহানগর উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অশোক কুমার পাল জানান, বকেয়া বেতনের দাবিতে বুধবার দুপুর থেকে ওই পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। সন্ধ্যা সাতটা পর্যন্ত চলে এই অবরোধ ও বিক্ষোভ। এ সময় পোড়াবাড়ি থেকে উভয় দিকে প্রায় ১৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

এসএম