tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ অগাস্ট ২০২৩, ২১:১৬ পিএম

গোটা জাতি কেয়ারটেকার সরকারের দাবিতে ঐক্যবদ্ধ: মুজিবুর রহমান


অধ্যাপক মুজিবুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, গোটা জাতি আজ কেয়ারটেকার সরকারের দাবিতে ঐক্যবদ্ধ। কেয়ারটেকার সরকার ছাড়া আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রহসন ও তামাশায় পরিণত হবে।


শনিবার (৫ আগস্ট) সকালে পাবনা জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি আয়োজিত ষান্মসিক রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ আবু তালেব মন্ডলের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি অধ্যাপক মাওলানা ইকবাল হুসাইনের সঞ্চালনায় ষান্মসিক রুকন সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম।

মুজিবুর রহমান বলেন, অতীতে আওয়ামীলীগ সরকারের অধীনে কোনো নির্বাচনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। ২০১৪ ও ২০১৮ সালে তারা সাজানো ও প্রহসনের নির্বাচন করে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। তারা আবারও নির্বাচনের নামে প্রহসনের ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, জামায়াতে ইসলামী শান্তিপূর্ণ উপায়ে রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়নে বিশ্বাসী একটি দল। গত ১০ জুন শান্তিপূর্ণভাবে সমাবেশ বাস্তবায়ন করে জামায়াত আবারো তা প্রমাণ করেছে। সরকার অন্যান্য রাজনৈতিক দলকে সভা-সমাবেশ করার সুযোগ দিলেও জামায়াতে ইসলামীকে সংবিধান স্বীকৃত অধিকার দিচ্ছে না। আমরা সরকারের এই দ্বৈত নীতির তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাই এবং এই দ্বৈত নীতি পরিহার করে জামায়াতে ইসলামীকে সংবিধান স্বীকৃত সভা-সমাবেশ, মিছিলসহ সকল রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করার সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি জোরালো আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, সম্প্রতি তিন দফা কর্মসূচি ঘোষণার পর সরকার জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন, গ্রেফতার ও হয়রানি কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে। তারই ধারাবাহিকতায় পুলিশ সারা দেশে অভিযান চালিয়ে জামায়াতের কয়েকশত নেতাকর্মীকে গ্রেফতার করেছে। অভিযানকালে নেতাকর্মীদের বাড়ি-ঘরের মূল্যবান জিনিসপত্র ভাঙচুর ও তছনছ করা হয়। আমরা আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করছি।

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর বলেন, দেশে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্দ্ধগতিতে মানুষের জীবনে ভয়াবহ দুর্যোগ নেমে এসেছে। নিত্যপ্রয়োজনীয় প্রত্যেকটি জিনিসের দাম কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। বাজার ব্যবস্থার ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। আল্লাহর ওপর ভরসা করে আন্দোলনের ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে। আমরা ঈমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে আল্লাহর সাহায্যে আমাদের বিজয় অবশম্ভাবী।

বিশেষ অতিথি মাওলানা আবদুল হালিম বলেন, স্বৈরাচারী সরকারের রক্তচক্ষু, জেল-জুলুম, হামলা-মামলা দেখে ভয় পাবার কোনো অবকাশ নেই। আল্লাহ তাআলার ভয়, আখিরাতের জবাবদিহি, সংগঠনের প্রতি আনুগত্য ও শৃঙ্খলার চরম পরাকাষ্ঠা দেখিয়ে মতের কুরবানী দিয়ে সবরের সাথে আন্দোলনের ময়দানে দৃঢ়তার সাথে টিকে থাকতে হবে।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা আমীর অধ্যক্ষ আবু তালেব মন্ডল, নায়েবে আমীর মাওলানা জহুরুল ইসলাম খান, জেলা সহকারী সেক্রেটারি যথাক্রমে অধ্যাপক আবু সালেহ মো আব্দুল্লাহ, অধ্যাপক মাওলানা আব্দুল গাফ্ফার খান, ডা. আব্দুল বাসেত খান প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি