tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০২ মে ২০২৩, ১৮:০৯ পিএম

পাঁচে ব্যাট করে খুশি নই,রিজওয়ান


12

সব ব্যাটারেরই একটা পছন্দের পজিশন থাকে। তবে দলের স্বার্থে অনেক সময় সেই পছন্দ জলাঞ্জলি দিতে হয়। যেমনটি দিচ্ছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।


পাকিস্তানের হয়ে সবশেষ দুই ওয়ানডেতে পাঁচ নম্বরে ব্যাটিং করতে হয়েছে রিজওয়ানকে। এখানেও রান পেয়েছেন। খেলেছেন ৪২ ও ৫৪ রানের দুটি হার না মানা ইনিংস।

তারপরও রিজওয়ানের পাঁচ নম্বর পজিশনটা একদমই পছন্দ নয়। রাখঢাক না রেখে পরিষ্কার করেই জানিয়ে দিলেন, চার নম্বরে ব্যাটিং করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে সোমবার করাচিতে এক সংবাদ সম্মেলনে রিজওয়ান বলেন, ‘আপনি যদি আমাকে সততার সঙ্গে জিজ্ঞেস করেন, আমি (ওয়ানডেতে) পাঁচ নম্বরে ব্যাট করে খুশি নই। কারণ আমি চার নম্বরে ব্যাট করতে চাই। তবে এটা গুরুত্বপূর্ণ নয় যে, আমি যা চাই তাই পাব।’

দলের প্রয়োজন সবার আগে, সেই বাস্তবতাও বোঝেন রিজওয়ান। তিনি বলেন, ‘অধিনায়ক এবং কোচ তারা যেটা চাইবেন, সেটাই করবেন। চার নম্বরে ব্যাট করাটা আমার নিজের ইচ্ছা। কিন্তু আমি কারও কাছে অভিযোগ করিনি। আমি গত ১৫-১৬ বছর ধরে ত্যাগ স্বীকার করছি এবং এখনও অভিযোগ করছি না। অধিনায়ক ও কোচ আমাদের যা করতে বলে, আমরা তা করতে প্রস্তুত।’

এবি