tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২৩, ০৯:৫৩ এএম

পাকিস্তানের পাঞ্জাবে ভারী বৃষ্টিতে নিহত ১৮


3

পাকিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ পাঞ্জাবে ভারী বৃষ্টির জেরে আরও ১৮ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া বেলুচিস্তানে দেখা দিয়েছে আকস্মিক বন্যা এবং মহাসড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে গেছে।


শুক্রবার (৭ জুলাই) পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার পাঞ্জাবের কিছু অংশে বৃষ্টি অব্যাহত থাকায় প্রদেশজুড়ে কমপক্ষে আরও ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে করে পাকিস্তানের পূর্বাঞ্চলীয় এই প্রদেশে গত দুই দিনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে।

অন্যদিকে রাজধানী লাহোরে বৃষ্টির তীব্রতা কিছুটা কমেছে। তবে তারপরও শহরটিতে আরও চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে করে গত দুই দিনে ভারী বর্ষণের জেরে লাহোরে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ জনে।

প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, গুজরানওয়ালায় ৬ জন প্রাণ হারিয়েছেন। চাকওয়াল এবং শেখুপুরায় তিনজন করে এবং ঝাং-এ একজন ও ফয়সালাবাদে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এছাড়া বৃষ্টি-সম্পর্কিত নানা ঘটনায় ৪৯ জন আহত হয়েছেন, যাদের মধ্যে ৩২ জন গুরুতর এবং ১৭ জন হালকা আঘাত পেয়েছেন। বৃহস্পতিবার পাকিস্তানের পূর্বাঞ্চলীয় এই প্রদেশের ১৩টি জেলায় বৃষ্টি হয়েছে এবং আবহাওয়া কর্মকর্তারা বলেছেন, বৃষ্টি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রদেশজুড়ে ছড়িয়ে পড়বে এবং বৃষ্টির তীব্রতাও বাড়বে।

এই পরিস্থিতিতে প্রাদেশিক কর্তৃপক্ষ ডেরা গাজি খান এবং পার্শ্ববর্তী অঞ্চলে আকস্মিক বন্যার আশঙ্কা করছে। মূলত বেলুচিস্তানের পাহাড় থেকে প্রদেশে প্রবেশ করা পাহাড়ি ঢলের কারণে এই শঙ্কা দেখা দিয়েছে এবং এটি পাহাড়ের পাদদেশে থাকা সকল শহরকে ঝুঁকির মধ্যে ফেলেছে।

এন