tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ অক্টোবর ২০২২, ১৭:২৫ পিএম

২৮ অক্টোবরের হত্যাকাণ্ড ইতিহাসের নিষ্ঠুরতা ও নির্মমতাকে হার মানিয়েছে


170

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণের আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন বলেছেন, ২০০৬ সালের ২৮ অক্টোবরের হত্যাকাণ্ড ইতিহাসের সকল নিষ্ঠুরতা ও নির্মমতাকে হার মানিয়েছে। কিন্তু ঘটনার দীর্ঘদিন অতিক্রান্ত হলেও এই নৃশংস হত্যাকাণ্ডের সাথে জরিতদের বিচারের আওতায় আনা হয়নি। এতে প্রমাণ হয় বর্তমান ক্ষমতাসীনদের প্রত্যক্ষ ইন্ধনেই এই হত্যাকাণ্ড চালানো হয়েছিল। তাই এই সরকারের কাছে বিচার চেয়ে কোন লাভ নেই বরং এই জুলুমবাজ সরকারের পতন ঘটিয়েই পল্টন হত্যাকাণ্ডের বিচার নিশ্চিত করতে হবে। তিনি অগণতান্ত্রিক সরকারের পতনের লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আবহান জানান।


বৃহস্পতিবার (২৭ অক্টোবর) তিনি ঢাকায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণ আয়োজিত ২০০৬ সালের ২৮ অক্টোবর আওয়ামী লীগের লগি-বৈঠার তাণ্ডবে শহীদদের হত্যার বিচারের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি কেরানীগঞ্জ চুনকুটিয়া আর্মি ক্যাম্পের সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ব রোডে এসে সংক্ষিপ্ত সমবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারি মোঃ শাহিনুর ইসলাম, সহকারি সেক্রেটারি এ,বি,এম কামাল হোসাইন, শিবিরের জেলা সভাপতি মাঈনুল ইসলাম সহ জেলা ও বিভিন্ন থানার জামায়াতের নেতৃবৃন্দ।

মাওলানা দেলাওয়ার হোসেন বলেন, মূলত সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্যই দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো পরিকল্পিতভাবে ধ্বংস করে দিয়েছে। নির্বাচন কমিশন নামের প্রহসন কমিশন দিয়েই ‘মিডনাইট’ নির্বাচনের মাধ্যমে এই সরকার ক্ষমতায় এসেছে। আগামী দিনেও তারা একই কায়দায় ক্ষমতায় যাওয়ার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তাদের ষড়যন্ত্র বাস্তবায়নের অন্যতম অনুঘটক হচ্ছে বর্তমান বশংবদ নির্বাচন কমিশন।

তাই দেশের নির্বাচন ব্যবস্থাকে কলঙ্কমুক্ত করতে বর্তমান কমিশনের পদত্যাগ এবং দলনিরপেক্ষ ব্যক্তিদের সমন্বয়ে কমিশনকে নতুন করে ঢেলে সাজাতে হবে। সচেতন জনতা আগামী দিনে সাজানো ও পাতানো নির্বাচন জনগণ কখনোই মেনে নেবে না। তিনি সরকারের সকল গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এন