tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২৩, ১৮:০১ পিএম

পিঠা ভাগাভাগির নির্বাচন বয়কট করুন : অধ্যাপক মুজিব রহমান


অধ্যাপক-মুজিবর-রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, অবৈধ আওয়ামী লীগ সরকার পিঠা ভাগাভাগির নির্বাচনের আয়োজন করেছে ।


এ আয়োজনের বিরুদ্ধে কার্যকর ভূমিকা রাখতে হবে ।এবং জুলুমতন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে । প্রহসনের নির্বাচন বয়কটের আহবান সম্বলিত লিফলেট সকল পেশাজীবী ভাই বোনদের মাঝে পৌঁছাবার আহবান জানান তিনি।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার আমীর মোঃ আনোয়ারুল ইসলাম এর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মোঃ সাইদুল ইসলাম সৈকতের সঞ্চালনায় অনুষ্ঠিত ভার্চুয়ালি সহযোগী সদস্য সম্মেনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, কর্তৃত্ববাদী সরকার কর্তৃক সারাদেশে জুলুমতন্ত্র চলছে। মানুষের ভাত ও ভোটের কোনো অধিকার নেই। জীবনের নিরাপত্তা নেই।‌ স্বাধীন দেশের নাগরিক হয়েও দেশবাসী নিজ বাসা-বাড়িতে থাকতে পারেন না। বাকশালী সরকার শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। পরীক্ষা সিস্টেম উঠে দেয়ায় শিক্ষার্থীরা লেখা পড়ায় মনোনিবেশ করছে না। শিক্ষা ব্যবস্থায় নাচ ও গানের মত বিষয়কে অনুষঙ্গ করা হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, নাস্তিক্যবাদী অবৈধ সরকার বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম হতে কুরআনের আয়াত ও ইসলামিক শব্দ তুলে ফেলেছে। শেখ মুজিবুর রহমান সরকারও নজরুল ইসলাম কলেজ থেকে ইসলামিক শব্দ ফেলে দিয়ে নজরুল কলেজ করেছিলেন। সংবিধান হতে আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস তুলে দিয়েছে। এ জলুমতন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন। জেল, জুলুম, হামলা, মামলা ও ফরামায়েসি রায়ে সাজা দিয়ে জালিমরা রক্ষা পাবে না ইনশাআল্লাহ। জালিমের পরাজয় অবশ্যম্ভাবী এবং মাজলুমের বিজয় অনিবার্য।

তিনি আরও বলেন, আমাদের নিয়মিত কুরআন ও হাদীস অধ্যয়ন করতে হবে। পরিবারের সকলকে নিয়ে জান্নাতে যেতে আল কুরআনের সমাজ কায়েমের আন্দোলনে যথাযথ ভ‚মিকা রাখতে হবে। ইসলামের বিজয়ের লক্ষ্যে মাল ও জান দিয়ে শাহাদাতের তামান্না নিয়ে দীন প্রতিষ্ঠার আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখতে হবে। আমাদের নিয়মিত দাওয়াতি কাজ করতে হবে। সমাজ কল্যাণমূলক কাজ বেশি বেশি করতে হবে। জালিমের হাত থেকে রক্ষা পেতে ও মাজলুমের বিজয়ে জন্য রাজপথে ভূমিকার পাশাপাশি শেষ রাতে আল্লাহর দরবারে ফরিয়াদ করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে সহযোগী সম্মেলনে সালাম বিনিময় করেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও রংপুর-দিনাজপুর অঞ্চলের পরিচালক মাওলানা আবদুল হালিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রংপুর-দিনাজপুর অঞ্চলের সহকারী পরিচালক অধ্যক্ষ মাওলানা মমতাজ উদ্দিন এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি