tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৩ জানুয়ারী ২০২৩, ১৮:৫১ পিএম

সরকার উন্নয়নের মুখরোচক শ্লোগান দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে: আব্দুস সবুর


Photo Press_A Sobur (DCS 13 Jan 2023) (2)

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির বলেছেন, সরকার ব্যর্থতা ঢাকতে উন্নয়নের মুখরোচক শ্লোগান দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে।


শুক্রবার (১৩ জানুয়ারি) ঢাকা মহানগরী দক্ষিণের কদমতলী দক্ষিণ থানার উদ্যোগে আয়োজিত দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও কদমতলী উত্তর থানা আমীর আব্দুর রহিম সরকারের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য উমর ফারুক, দুলাল মিয়া, আশরাফুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আব্দুস সবুর ফকির বলেন, তীব্র ও কনকনে শীতে সারাদেশের মানুষ কাঁপছে। শীতের প্রকোপে কাজের সন্ধানে মানুষ বের হতে পারছে না। অপরদিকে শীত নিবারণের জন্য তাদের কাছে পর্যাপ্ত গরম কাপড় নেই। ফলে দুস্থ ও অসহায় মানুষ গুলো অত্যন্ত কষ্টে দিন যাপন করছে। অনাহারে-অর্ধাহারে অসহায় জনগণ দিনাতিপাত করছে। রেলস্টেশনে গেলে করুণ দৃশ্য চোখে পড়ে, এক শ্রেণির লোকেরা ছেড়া কাঁথা জড়িয়ে কোনো রকমে শীত নিবারণের ব্যর্থ চেষ্টা করছে। ঢাকা শহরের ফুটপাতেও একই দৃশ্য দেখা যায়। অথচ সরকার দেশে উন্নয়নের ঢোল বাজাচ্ছে, উন্নয়ন বলে চিৎকার করে চলছে।

তিনি বলেন, দেশের মানুষ যদি দু’বেলা ঠিক মতো খেতেই না পায়, শীত নিবারণ করতে না পারে, নিজের একটু আবাসস্থল না থাকে। তাহলে দেশে কাদের জন্য উন্নয়ন হচ্ছে? মূলত সরকার তাদের ব্যর্থতা ঢাকতে উন্নয়নের মুখরোচক শ্লোগান দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, সরকার প্রশাসনকে ব্যবহার করে দিনের ভোট রাতে করে দেশের রাষ্ট্রীয় ক্ষমতা আজীবন দখলে রাখতে চায়। দেশের অর্থ-সম্পদ লুট ও বিদেশে পাচার করে এদেশের অর্থনৈতিক অবস্থা ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। ফলে দেশে আজ চরম অরাজক পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। এমতাবস্থায় দেশের মানুষকে এই দুর্বিষহ অবস্থা থেকে মুক্তির জন্য গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

জামায়াতের এ নেতা বলেন, আমরা এই সমাজটাকে পরিবর্তন করতে চাই, যেখানে থাকবে না ধর্ষণ-মারামারি-হানাহানি জুলুম অবিচার। প্রত্যেক ধর্মের মানুষ তার নিজ নিজ কাজে পূর্ণ স্বাধীনতা পাবেন। একটি সুন্দর সমাজ কায়েম করতে চাই আমরা, যেখানে মহান সৃষ্টিকর্তার নিয়মে সবকিছু পরিচালিত হবে। আমরা জামায়াতে ইসলামীর পক্ষ থেকে অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে শুরু থেকেই শীতবস্ত্র কম্বলসহ সার্বিক সহায়তা প্রদান করে যাচ্ছি। মূলত একাজ পরিচালনার জন্য সর্বপ্রথমে সরকারের এগিয়ে আসা উচিৎ বলে আমরা মনে করি।

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী, গণমুখী ও দায়িত্বশীল রাজনৈতিক সংগঠন হিসেবে সমাজের বঞ্চিত, অবহেলিত ও অসহায় মানুষকে সহযোগিতা অব্যাহত রেখেছে।

এসময় তিনি সমাজের এসব মানুষের কল্যাণে সামর্থ্যবান সবাইকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

এমআই