tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ১২ অগাস্ট ২০২৪, ১৩:৫১ পিএম

ইন্টারনেট বন্ধের রিপোর্ট পাওয়া যাবে আজ : নাহিদ


image_111045_1723448306

নতুন উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে অফিস করছেন নাহিদ ইসলাম। এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।


নাহিদ ইসলাম বলেন, আজ সোমবার ইন্টারনেট বন্ধের রিপোর্ট চলে আসার কথা। ইন্টারনেট বন্ধের সঙ্গে যারাই জড়িত হোক না কেন কেউ ছাড় পাবে না। সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (১২ আগস্ট) আইসিটি বিভাগের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন নাহিদ ইসলাম। বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা নাহিদ বলেন, ইন্টারনেট বন্ধ নিয়ে এটা প্রাথমিক তদন্ত। প্রয়োজনে আবারও তদন্ত করা হবে।

তরুণদের বিষয়ে নাহিদ বলেন, তরুণদের এই মন্ত্রণালয়ে যুক্ত করতে হবে। সেক্ষেত্রে দেশে ও দেশের বাহিরে যারা আইটিতে দক্ষ এবং আগ্রহী তাদের নিয়ে একটা স্পেশাল টিম গঠনের কথা আমরা ভাবছি।

তিনি বলেন, শুধু আইটি সেক্টরই নয় আমরা ভাবছি সরকারের জায়গা থেকে বিদেশে যেসব বাংলাদেশি তরুণ পড়াশোনা করেছেন, দক্ষতা অর্জন করেছেন, তাদের দেশে ফিরিয়ে এনে দেশ গঠনের পক্রিয়ায় যুক্ত করতে।

স্টার্টআপ প্রসঙ্গে নাহিদ ইসলাম বলেন, যেসব স্টার্টআপ আন্দোলনের পক্ষে অবস্থান নিয়েছিল তাদের বিনিয়োগ বন্ধ করে দেওয়া হয়েছিল। আমরা এর নিন্দা জানিয়েছি। দ্রুত সময়ের মধ্যে স্টার্টআপগুলোর সঙ্গে যোগাযোগ করা হবে।

এ ছাড়াও তিনি আরও বলেন, প্রকল্পগুলো তৈরির পেছনে বড় উদ্দেশ্য থাকে দুর্নীতি। এই জায়গাগুলো অবশ্যই রোধ করতে হবে। যতটুকু আমাদের প্রয়োজন, আমাদের সক্ষমতা রয়েছে, তার ভেতরেই কাজ করতে হবে।

এফএইচ