tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৫ জুলাই ২০২৪, ১৫:০০ পিএম

কারাগারে ইমরান খানের সঙ্গে সাক্ষাতে বাধা পিটিআই নেতাদের


image-824506-1720165519

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দি পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করার অনুমতি কারা কর্তৃপক্ষ দিচ্ছে না বলে অভিযোগ করেছেন দলটির নেতারা।


বৃহস্পতিবার সিনেটের বিরোধীদলীয় নেতা শিবলী ফারাজ এবং জাতীয় পরিষদের বিরোধীদলীয় নেতা ওমর আইয়ুবসহ আরও কয়েকজন নেতা কারাগারে ইমারান খানের সঙ্গে দেখা করতে গেলে তাদের দেখা করতে দেওয়া হয়নি বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন। খবর জিও টিভির।

আদিয়ালা কারাগার থেকে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিনেটর শিবলী বলেন, আমরা সবাই ঐক্যবদ্ধ এবং পিটিআইয়ের মধ্যে কোনো ফাটল নেই। আমরা সবাই একই পৃষ্ঠায় আছি।

তিনি বলেন, আমরা কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করতে এসেছিলাম। তার সঙ্গে দেখা করা আমাদের অধিকার। আমরা নির্বাচনের মাধ্যমে সংসদে নির্বাচিত হয়েছি এবং আমরা আমাদের দলের প্রতি অনুগত।

পিটিআইয়ের অভ্যন্তরীণ ফাটল নিয়ে শিবলীর কাছে প্রশ্ন করলে বিষয়টি তিনি অস্বীকার করেন। তিনি বলেন, দলের মধ্যে কোনো বড় মতপার্থক্য ছিল না, এখনো নেই।

শিবলী জোর দিয়ে বলেন, আমি সিনেটে বিরোধীদলীয় নেতা এবং ওমর আইয়ুব জাতীয় পরিষদের বিরোধীদলীয় নেতা। কিন্তু আমাদের কারাগারের বাইরে অপেক্ষা করতে বাধ্য করা হয়েছিল। এমনকি জেলের মসজিদেও বসতেও দেওয়া হয়নি।

দলের নেতাদের মধ্যে কোনো মতভেদ নেই জানিয়ে তিনি বলেন, আমরা কাউকে ভুল তথ্য ছড়িয়ে আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করতে দেব না। তিনি পুনর্ব্যক্ত করেন যে, দল বিরোধীদের অপপ্রচারে বিচলিত হবে না এবং দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে।

শিবলী বলেন, আমরা দলের প্রতিষ্ঠাতার প্রতি আনুগত্যের অঙ্গীকার করেছি।

ওমর আইয়ুব কারাগারের বাইরে প্রহরী দাঁড়িয়ে থাকা নিরাপত্তাকর্মীদের সঙ্গে কঠোর কথাবার্তা বিনিময় করেন। তিনি বলেন, ইমরান খানের সঙ্গে বৈঠকের সময়সূচি ছিল দুপুর ১টায়। এর আগে থেকে কারাগারের বাইরে অপেক্ষা করা সত্ত্বেও দলের নেতাদের ইমরান খানের সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি।

আইয়ুব ক্ষোভ প্রকাশ করে বলেন, তারা আমাদের জানিয়েছেন—একজন ঊর্ধ্বতন কর্মকর্তা তাদের বলেছেন যে, তাদের ইমরান খানের সঙ্গে যেন দেখা করতে না দেওয়া হয়। তারা (জেল কর্মকর্তারা) সেই আদেশ পালন করেছেন।

পিটিআই নেতা বলেন, আমরা জাতীয় পরিষদে একটি বিশেষাধিকার প্রস্তাবের মাধ্যমে এর জবাবদিহি করব।

কারাগারে দেখা করতে যাওয়া আরেক পিটিআই নেতা শেহরিয়ার আফ্রিদি বলেন, একটি জিনিস বেশ স্পষ্ট যে তারা যাই করুক না কেন আমরা আত্মসমর্পণ করব না।

কারণ আমরা পিটিআই প্রতিষ্ঠাতার সেনা এবং তার জন্য সব কিছু করতে পারি।

তিনি বলেন, বিরোধীরা দলে বিভেদ সৃষ্টির চেষ্টা করছে।

দলের আরেক নেতা শানদানা গুলজার জোর দিয়ে বলেন, দলের মধ্যে মতপার্থক্য সম্পর্কিত প্রতিবেদনগুলো ভিত্তিহীন।

এনএইচ