tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ অগাস্ট ২০২২, ১৪:১৮ পিএম

বাউফলের ভাগ্য উন্নয়নে সৎ ও যোগ্য নেতৃত্ব নির্বাচনে জনগণের জোট-ই হবে প্রধান শক্তি : ড. মাসুদ


Photo 27 Aug 2022 a

বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান গণমানুষের নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ বাউফল ফাউন্ডেশন পটুয়াখালীর পক্ষ থেকে ক্ষুদ্র ব্যবসায়ী, শ্রমিকদের মাঝে নগদ অর্থ ও অটোরিকশা প্রদান করে বলেন, বাউফলের ভাগ্য উন্নয়নে সৎ ও যোগ্য নেতৃত্ব নির্বাচনে জনগণের জোট-ই হবে প্রধান শক্তি।


মানবতার কল্যাণের জন্য প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান বাউফল ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠান তার প্রতিষ্ঠালগ্ন থেকেই বিভিন্ন রকম সামাজিক কর্মকা- পরিচালনা করে আসছে। আজ এখানে আমরা নতুন করে আরো একটি প্রজেক্ট চালু করেছি বাউফলবাসীর কল্যাণে। আনুষ্ঠানিক ভাবে অটোরিকশা প্রদান উদ্বোধনের জন্য অমরা আজ এখানে সমবেত হয়েছি। কর্জে হাসানা প্রকল্পের আওতায় নগদ অর্থ সহযোগিতা প্রদানের পাশাপাশি কোনো কোনো ক্ষেত্রে আমরা পুঁজি ও কোনো কোনো ক্ষেত্রে নগদ সহযোগিতা প্রদান করে যাচ্ছি।

Photo 27 Aug 2022  c

ব্যক্তির প্রয়োজনীয় ব্যবসায়ীক উপকরণ ও শ্রমজীবী মানুষের মাঝে ভ্যান, রিকশা, অটোরিকশা প্রদান করা, তারই অংশ হিসেবে বাউফলে আজ আমরা এসব নগদ সহযোগিতা করেছি। কর্জে হাসানা প্রকল্পের আওতায় ধারাবাহিকভাবে আমরা এসব কাজ পরিচালনা করছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাউফল ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম খান এবং অধ্যাপক খালিদুর রহমান, ছাত্র প্রতিনিধি মুন্তাসির মুজাহিদ, ছাত্র পটুয়াখালী প্রতিনিধি আলী আজগর, মেহেদী হাসান, বাউফল ফাউন্ডেশনের ছাত্র উপদেষ্টা মো. আলামিন, সিদ্দীকুর রহমান, হাফেজ আরিফ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকম-লী।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা মানুষকে এই পৃথিবীতে পাঠিয়েছেন তার ইবাদত করার জন্য, তার দাসত্ব করার জন্য। এজন্য দুনিয়ার এই চ্যালেঞ্জ সংকট উত্তরণ করেই আমাদেরকে আল্লাহর সন্তুষ্টির প্রয়োজনে আত্মনিবেদিত থাকতে হবে। ইবাদত কবুল হওয়ার শর্ত হচ্ছে উপার্জন হালাল ও বৈধ হতে হবে। হালাল উপার্জন ছাড়া আল্লাহর তরে কোনো ইবাদত-ই কবুল হয় না।

সুতরাং হারাম থেকে বাঁচার জন্য আমাদের করজে হাসানার এই প্রকল্পের মূল লক্ষ্য হচ্ছে মানুষকে হালাল ভাবে উপার্জনে অর্থাৎ আল্লাহর প্রিয় বান্দাকে তার সন্তুষ্টি মোতাবেক জীবন পরিচালনায় সহযোগিতা করা। হারাম উপার্জন থেকে আমরা তাদেরকে রক্ষা করতে চাই। তার অংশ হিসেবে এই কর্জে হাসানা প্রকল্পের মাধ্যমে সহযোগিতা করে মানুষদেরকে আল্লাহমুখী করার প্রচেষ্টা আমরা অব্যাহত রেখেছি।

Photo 27 Aug 2022

সম্মানিত বাউফলবাসী আপনারা প্রত্যেকে অবগত আছেন, আমাদের এই বাউফলে প্রত্যেক পাড়ায় পাড়ায় সুদ প্রবেশ করে আছে, এটাই সত্য। সুদও খায় মসজিদে নামাজও পড়ে, সুদও খায় রোজা রাখে, সুদও খায় হজ¦ করে, সুদও খায় আল্লাহর দ্বীনের পথে দানও করে। এতে করে আল্লাহর তরে ইবাদত বন্দেগী করার কি লাভ হবে বলুন! এমন পরিস্থিতির মধ্যেও আমরা প্রিয় বাউফলবাসীকে করজে হাসানা প্রকল্পের মধ্যে নিয়ে এসে আল্লাহর ইবাদত কবুলের পন্থা রচনা করতে চায়।

বাউফল উপজেলায় সুদের বিরুদ্ধে আমরা যুদ্ধ ঘোষণা করতে চাই। আমাদের ঈমানী দায়িত্ব পালনের অংশ হিসেবে বাউফলের জনগণের ইবাদত কবুল হওয়ার মতো আয় উপার্জন নিশ্চিত করতে আমরা ভূমিকা রাখতে চাই। সুদ, ঘুষ, দুর্নীতি কখনো সমাজ ব্যবস্থাকে উন্নত করতে পারে না। সুতরাং আমরা বাউফলের প্রশাসন থেকে শুরু করে স্থানীয় জনপ্রতিনিধি ব্যক্তি মানুষের সাহায্য সহযোগিতা চায় যাতে করে সুস্থ সমাজ বিনির্মাণে আমরা এগিয়ে যেতে পারি। (প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন