tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২৩, ১০:৪০ এএম

একতরফা তফসিল ঘোষণার দায় কমিশনকে নিতে হবে: মাহফুজুর রহমান


jamayat-TIME

একতরফা তফসিল ঘোষণার দায় নির্বাচন কমিশনকে নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান।


তিনি বলেছেন, সরকারের অবৈধ ক্ষমতালিপ্সা ও একগুয়েমী দেশকে এক অনিশ্চিত গন্তব্যের দিকে নিয়ে যাচ্ছে। তারা বিরোধীদল বাদ দিয়ে নীলনক্সার নির্বাচনের মাধ্যমে দেশকে বাকশালী রাষ্ট্রে পরিণত করতে চায়। কিন্তু জনগণ তাদেরকে সে ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না। একতরফা তফসিল ঘোষণা থেকে বিরত থাকতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি। অন্যথায় সৃষ্ট পরিস্থিতির দায় কমিশনকেই নিতে হবে।

সোমবার (১৩ নভেম্বর) রাজধানীতে সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ জাতীয় নেতাদের অবিলম্বে মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত দেশব্যাপী টানা ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর অঞ্চল আয়োজিত এক বিক্ষোভ মিছিল পরবর্তী পথ সভায় এসব কথা বলেন তিনি ।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-২ মসজিদ কমপ্লেক্স থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চিড়িয়াখানা রোডে এসে পথ সভার মাধ্যমে শেষ হয়। পথ সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মোঃ নকীব, রিমন তমাল, জামাল উদ্দিন, ছাত্রনেতা ইমরান, আসাদ, ফাহাদ সহ মিরপুর থানার অন্যান্য নেতৃবৃন্দ।

মাহফুজুর রহমান বলেন, সরকারের অগণতান্ত্রিক ও স্বৈরতান্ত্রিক মনোভাব দেশে এক সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি করেছে। সরকারের সীমাহীন কূটনৈতিক ব্যর্থতা দেশকে আন্তর্জাতিকভাবে বন্ধুহীন রাষ্ট্রে পরিণত করছে। তারা বন্ধুপ্রতীম রাষ্ট্র, উন্নয়ন সহযোগী দেশ ও দাতা সংস্থার কোন কথায় আমলে নিচ্ছে না বরং তাদের অবৈধ রাজনৈতিক উচ্চাভিলাষ দেশে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে। তারা পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়ে দেশকে প্রকারান্তরে মাফিয়া রাষ্ট্রে পরিণত করেছে। তাই দেশ ও জাতিকে এই অপশক্তির হাত থেকে বাঁচাতে হলে দলমত নির্বিশেষে সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হয়ে গণপ্রতিরোধকে আরো শানিত করতে হবে। তিনি সময় থাকতে শুভবুদ্ধির পরিচয় দিয়ে অবিলম্বে সরকারকে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় ফ্যাসীবাদী সরকারকে গণরোষে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

মিরপুর ১৩ নং এলাকায় অবরোধ

কেন্দ্র ঘোষিত ৪র্থ দফা অবরোধ কর্মসূচির ২য় দিনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল অঞ্চলের উদ্যোগে আজ ১৩ নভেম্বর সকালে ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারী ডা: মো: ফখরুদ্দিন মানিকের নেতৃত্বে মিরপুর ১৩ তে বিক্ষোভ করেছে জামায়াতের কর্মীরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য টুটুল, জোন টিমের সদস্য আলাউদ্দিন মোল্লা,

ইসলামী ছাত্রশিবিরের মহানগর পশ্চিমের সেক্রেটারি সালাউদ্দিন মাহমুদ, শ্রমিক নেতা মিজানুর রহমান, মহানগর উত্তরের শুরা সদস্য আব্দুল মতিন খান, আনোয়ারুল করিম,আহসান হাবীব, আতিক হাসান ও মুসআব মুহাইমিন,আশিক, আলী হাসান, আশিকুর রহমান, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ফার্মগেটে বিক্ষোভ, সড়ক অবরোধ

কেন্দ্র ঘোষিত ৪র্থ দফা অবরোধ কর্মসূচির ২য় দিনে ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল-তেজগাঁও অঞ্চলের উদ্যোগে আজ ১৩ নভেম্বর সকালে রাজধানীর ফার্মগেটে অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমিনুল ইসলাম, নোমান আহমেদি, ছাত্রশিবিরে সাবেক কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক কলিম উল্লাহ ও ছাত্রনেতা মুরশিদুল ইসলাম ও নাজিমুদ্দিন প্রমূখ।

রাজধানীর উত্তরায় অবরোধ

অবরোধ কর্মসূচীর ২য় দিনে কর্মসূচী পালন করে বাংলাদেশ জামায়াতে ইসলামী উত্তরা থানা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম এ রহমান। উপস্থিত ছিলেন উত্তরা ও তুরাগের আমির, নায়েবে আমীর ও সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মিরপুর ১১-তে অবরোধের সমর্থনে মিছিল

অবরোধের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ১৩ নভেম্বর সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী, ঢাকা মহানগরী উত্তরের পল্লবী অঞ্চলের জামায়াত কর্মীরা মিরপুর ১১-তে অবরোধ করে বিক্ষোভ করেছে।

ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য সাইফুল কাদের, আবু হানিফ, জামায়াত নেতা জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন, যুবনেতা মো: হাসানুল বান্না চপল, ছাত্র নেতা মো: তাইয়ান ও আব্দুল কাদেরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

রাজধানীর রামপুরায় অবরোধ

অবৈধ ফ্যাসিবাদ সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন,আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান সহ সকল রাজবন্দীদের মূক্তির দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্র ঘোষিত ৪র্থ দফা কর্মসূচীতে সড়ক, নৌপথ ও রেলপথ অবরোধের অংশ হিসেবে আজ ২য় দিনে রামপুরা দক্ষিণ এলাকায় শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচী পালন করা হয়।

থানা কর্মপরিষদ সদস্য দলিল উদ্দিনের নেতৃত্বে এতে উপস্হিত ছিলেন কর্মপরিষদ সদস্য, ওয়ার্ড সভাপতিবৃন্দ।

মোহাম্মদপুরে অবরোধ

কেন্দ্র ঘোষিত দেশ ব্যাপি অবোরোধের অংশ হিসেবে আজ ১৩ নভেম্বর মোহাম্মদপুর পশ্চিম থানা অফিস সম্পাদক রবিউল ইসলাম রুবেলের নেতৃত্বে মোহাম্মদপুর এলাকায় রাজপথ অবরোধ ও বিক্ষোভ মিছিল করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন থানা শুরা ও কর্মপরিষদ সদস্য আবুল কালাম আজাদ, মারুফ বিল্লাহ, শাহাবউদ্দিন মিজান, হাফিজুর রহমান শিকদার, আনোয়ার হোসেন, ইউনুস মিয়া, যুব নেতা হাফিজুর রহমান সুমন, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি