tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ অগাস্ট ২০২২, ২০:৫৬ পিএম

আর্থ-সামাজিক ও রাজনৈতিক দিক থেকেও আজ বাউফল অসুস্থ : ড. শফিকুল ইসলাম মাসুদ


ড. মাসুদ

আজ পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় ‘বাউফল ফাউন্ডেশন’ আয়োজিত দিনব্যাপি ‘চক্ষু শিবির ক্যাম্প-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। ফ্রি এই ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ আগত দুই শতাধিক অসহায় গরীব রোগীদের মাঝে ঔষধ বিতরণ করেন।


এ সময় তিনি বলেন, আর্থ-সামাজিক ও রাজনৈতিক দিক থেকেও আজ বাউফল উপজেলা অসুস্থ হয়ে পড়েছে, তার চিকিৎসা করা প্রয়োজন। পরিত্রাণের জন্য বাউফল উপজেলায় সৎ দক্ষ ও খোদাভীরু নেতৃত্ব প্রতিষ্ঠা করা খুব জরুরি। বাউফলসহ গোটা বাংলাদেশের মানুষ আজ অন্যায়-অবিচার ও শোষন থেকে মুক্তি পাবার প্রত্যাশায় প্রহরগুনছে। স্বাধীনতার পর থেকে দেশে যথেষ্ট অবকাঠামোগত উন্নয়ন হয়েছে এটা সত্য। তবে মহান স্বাধীনতার মুলনীতি আজো বাস্তবায়ন হয়নি। মানুষের মৌলিক অধিকার আজও প্রতিষ্ঠিত হয়নি। সামাজিক মর্যাদা, সাম্য ও ন্যায় বিচারের জন্য আমাদের অর্জন আজ বিসর্জনে পরিণত হয়েছে। সীমাহিন জুলুম নিপীড়ন উপেক্ষা করে জামায়াত সামর্থ অনুযায়ী আর্ত মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে সমগ্র দেশব্যাপি। জামায়াতের সাথে একাত্মতা প্রকাশ করে একটি ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণের জন্য দেশপ্রেমিক জনতাকে শপথ নিতে হবে। নাগরিকের অধিকার চিকিৎসা সেবা নিশ্চিত করতে সবার আগে দেশের সরকারকে এগিয়ে আসতে হয়। এজন্য মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতের প্রয়োজনেও সমাজ-দেশ-রাষ্ট্রের নেতৃত্ব পরিবর্তন অনিবার্য। বাউফলবাসী আগামী নির্বাচনে সৎ দক্ষ ও যোগ্য নেতৃতকে বেঁছে নেবে সেই প্রত্যাশা করছি। আজ এখানে আমরা দুই শতাধিক রোগীকে ফ্রী চক্ষু চিকিৎসা সেবা প্রদান করছি।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, প্রয়োজনে যেসব রোগীর চিকিৎসা বাউফলে দেয়া সম্ভব নয় তাদেরকে আমরা পরবর্তীতে বিশেষ সহযোগিতা দিয়ে পটুয়াখালী, বরিশাল ও ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা সেবার ব্যবস্থা করবো ইনশাআল্লাহ। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ আজ স্বাধীনতার অর্ধশত বছর পার করার পরও মানুষ সত্যিকার স্বাধীনতা অর্জন করতে পারেনি। জামায়াতে ইসলামী এসব অধিকার হারা মানুষের মুক্তি, অন্যায়-অবিচার ও শোষনমুক্ত সোনার বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত করার কাজ করছে। বাউফল ফাউন্ডেশনের এই জাতীয় কল্যাণমূলক কর্মকান্ডের প্রশংসা করেন স্থানীয় জনগণ। বাউফলে আগামী দিনের নেতৃত্ব পরিবর্তন করে এখানে সৎ যোগ্য দক্ষ নেতা নির্বাচনের জন্য এসব সাধারণ মানুষ প্রচেষ্টা অব্যহত রাখবেন বলেও জানান। আগামী দিনে যেকোনো পরিস্থিতি থেকে বাউফলের মানুষের সত্যিকার মুক্তির জন্য সাধারণ জনগণ অবশ্যই সৎ যোগ্য ও দক্ষ নেতৃত্ব প্রতিষ্ঠার মাধ্যমে সাড়ে তিন লাখ স্থানীয় মানুষের কল্যাণ নিশ্চিত করবে।

ড. শফিকুল ইসলাম মাসুদ আরও বলেছেন, চক্ষু চিকিৎসা সেবা সহ মানুষের প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, বাউফলের মানুষের জন্য আত্মকর্মসংস্থান সৃষ্টি, গৃহ নির্মাণে সহযোগিতা, যুবকদের সমাজকল্যাণ মূলক কাজে ভূমিকা রাখা, তরুণ যুবকদের নৈতিকতা তৈরিতে আমরা নানাবিধ কার্যক্রম পরিচালনা করছি। একটি উন্নত ও শিক্ষিত বাউফল উপজেলা গড়তে আমরা সামগ্রীক সহযোগিতা অব্যহত রাখবো।

তিনি আরও বলেন, আপনারা কষ্ট করে আজ এখানে চক্ষু সেবা নিতে এসেছেন, এজন্য আমরা কৃতজ্ঞ। আগামী দিনে আমরা বাউফল উপজেলার ১৬টি ইউনিয়নে একই সাথে সকল সেবা ও সমাজকল্যাণমূলক কাজ পরিচালনা করবো ইনশাআল্লাহ। ইতোমধ্যেও অধিকাংশ ইউনিয়ন পরিষদ এলাকায় আমরা সেবা কার্যক্রম পরিচালনা করেছি, ভবিষ্যতেও চক্ষু শিবির ও সব রোগের চিকিৎসা সেবা সহ সমাজ কল্যাণমূলক কাজ বিস্তরভাবে বাউফলের সবস্থানে আমরা পৌঁছিয়ে দিতে চাই।

এ সময় প্রাথমিকভাবে ডাক্তার জাকিয়া ফারহানা আগত রোগীদের চিকিৎসা সেবা ও ঔষধ সামগ্রী প্রদানে সহযোগিতা করেন। অনেক রোগীকে ফ্রি চশমা প্রদান করা হয়।

এ চক্ষু শিবিরে আরও উপস্থিত ছিলেন বাউফল ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম খান এবং অধ্যাপক খালিদুর রহমান, ছাত্র প্রতিনিধি মুন্তাসির মুজাহিদ, ছাত্র পটুয়াখালী প্রতিনিধি আলী আজগর, মেহেদী হাসান, বাউফল ফাউন্ডেশনের ছাত্র উপদেষ্টা মো. আলামিন, সিদ্দীকুর রহমান, হাফেজ আরিফ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। প্রেস বিজ্ঞপ্তি

এমআই